এএফসি কাপের নতুন সূচি, আয়োজক হওয়ার সুযোগ কিংসের

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত হয়ে যাওয়া এএফসি কাপের ‘ডি’ গ্রুপের খেলার নতুন সূচি দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। এখনও ভেন্যু ঠিক না হওয়ায় আয়োজক হওয়ার সুযোগ তৈরি হয়েছে বসুন্ধরা কিংসের সামনে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2021, 05:23 PM
Updated : 18 May 2021, 05:23 PM

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় গ্রুপ পর্বের খেলাগুলো প্রচলিত ‘হোম অ্যান্ড অ্যাওয়ে’ ভিত্তিতে না করে একটি ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল এএফসি। সে হিসেবে গত ১৪ মে মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে হওয়ার কথা ছিল ‘ডি’ গ্রুপের খেলাগুলো।

দক্ষিণ এশিয়ায় হুট করে মহামারী পরিস্থিতি অবনতির দিকে যাওয়ায় দেশগুলো বন্ধ করে দিতে থাকে সীমান্ত। এর প্রভাবে খেলাগুলো স্থগিত করে দেয় এএফসি। মঙ্গলবার রাতে এএফসির কাছ থেকে নতুন সূচি পাওয়ার কথা জানায় কিংস।

২৭ জুন থেকে শুরু হবে গ্রুপের খেলা। কিংস নিজেদের প্রথম ম্যাচে মাজিয়া স্পোর্টসের মুখোমুখি হবে ৩০ জুন। তাদের ৩ জুলাইয়ের ম্যাচের প্রতিপক্ষ এখনও নির্ধারিত হয়নি। ৬ জুলাই অস্কার ব্রুসনের দলের ম্যাচ আছে ভারতের মোহন বাগানের বিপক্ষে।

এএফসির নতুন সূচি দেওয়াটাকে ইতিবাচক মনে হচ্ছে কিংস সভাপতি ইমরুল হাসানের।

“আমাদের প্রধান লক্ষ্য ছিল খেলাটা যেন হয় এবং এএফসি যে এই কঠিন সময়ে খেলাটা আবারও শুরু করার উদ্যোগ নিয়েছে, এটাকে আমরা সাধুবাদ জানাই। আমাদের জন্য এই সুযোগটা আরও ভাল হল কারণ, বিশ্বনাথ ঘোষ এবং রাউল (অস্কার বেসেরা) ফেরত আসবে চোট থেকে এবং একই সাথে এলিটার (কিংসলে) খেলার সুযোগ বেড়ে গেল।”

গত ১৪ মার্চ বাংলাদেশের নাগরিকত্ব পান নাইজেরিয়ন ফরোয়ার্ড এলিটা। কিন্তু করোনাভাইরাসের কারণে কয়েকদফা লকডাউন থাকায় পাসপোর্ট পেতে দেরি হচ্ছে তার। পাসপোর্ট না থাকায় এএফসির কাপের দলে তাকে নিবন্ধন করাতে পারেনি কিংস।

নতুন সূচিতে ভেন্যুর উল্লেখ না থাকার বিষয়ে জানতে চাইলে কিংসের মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান নিজেদের সম্ভাবনার কথা।

“ওরা গ্রুপের সব দলকে ম্যাচগুলোর আয়োজক হওয়ার জন্য আবেদন করতে বলেছে। এ নিয়ে আমরা এখনও সিদ্ধান্ত নেইনি। আজ-কালের মধ্যে বিষয়টি নিয়ে বসব। এতটুকু বলতে পারি, এখন আমাদের সামনে নতুন করে সুযোগ হয়েছে আয়োজক হওয়ার।”

মালদ্বীপে ‘ডি’ গ্রুপের ম্যাচগুলো সরিয়ে নেওয়ার সময় আয়োজক হতে চেয়েছিল কিংস। কিন্তু সেসময় এএফসি তাদের আবেদনে সাড়া দেয়নি।