চোটে বিশ্বকাপ বাছাই শেষ গোলরক্ষক রানার

মাঠের লড়াই শুরুর আগে ধাক্কা খেল বাংলাদেশ। চোটের কারণে ছিটকে গেছেন অভিজ্ঞ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। তার জায়গায় ডাক পেয়েছেন রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির রাসেল মাহমুদ লিটন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2021, 11:12 AM
Updated : 18 May 2021, 11:12 AM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই সামনে রেখে মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় দিনের মাঠের অনুশীলন সেরেছে বাংলাদেশ। প্রথম দিনে হালকা অনুশীলন করলেও দ্বিতীয় দিনে রানা ছিলেন অনুশীলনের বাইরে।

গত ৮ মে প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে ম্যাচের আগে ওয়ার্ম-আপ করতে গিয়ে ডান পায়ের (কাফ মাসল) পেশিতে চোট পেয়েছিলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের রানা। পরে ওই ম্যাচে আর খেলেননি তিনি।

কোচ জেমি ডের চাওয়া অনুযায়ী চোট নিয়েই ক্যাম্পে এসেছিলেন রানা। কিন্তু মঙ্গলবারের স্ক্যান রিপোর্টে ফল ভালো আসেনি। বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই শেষ হয়ে যাওয়ার কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন তিনি নিজেই।

“মোহামেডানের বিপক্ষে ম্যাচের আগে পাওয়া চোটের কথা কোচকে জানিয়েছিলাম। ওই সময় স্ক্যান করা হয়েছিল, কাফ মাসলের কিছু টিস্যু ছিঁড়ে গেছে। সেই রিপোর্ট কোচকে দিয়েছিলাম। আজ আবার স্ক্যান করানো হয়েছে। সেরে উঠছে পেশি, কিন্তু এখনও সময় লাগবে।”

“কোচও আমাকে নিয়ে ঝুঁকি নিতে চান না। তার সঙ্গে পরামর্শ করেই ক্যাম্প ছেড়েছি। কাতারে যাচ্ছি না আমি। বাছাইয়ে আর খেলতে পারব না বলে অবশ্যই খারাপ লাগছে। কিন্তু আমিও চাই না নিজেকে নিয়ে ঝুঁকি নিতে; দলকে বিপদে ফেলতে।”

রানার জায়গায় লিটনকে ক্যাম্পে ডাকার কথা জানালেন জাতীয় দলের টিম ম্যানেজার ইকবাল হোসেন।

“রানার শেষ স্ক্যান রিপোর্টে পেশির চোট পুরোপুরি সেরে ওঠেনি। কোচও চেয়েছেন ওকে পুরোপুরি সেরে ওঠার জন্য বিশ্রামের সুযোগ দিতে। ওর জায়গায় আমরা লিটনকে ডেকেছি।”