এখনও সুযোগ আছে, পিএসজিকে পচেত্তিনোর বার্তা

বাকি কেবল এক রাউন্ডের খেলা। লিগ ওয়ানের টেবিলে শীর্ষে থাকা লিলের চেয়ে মাত্র এক পয়েন্টে পিছিয়ে পিএসজি। প্রায় পথের শেষে এসে দলকে হাল না ছাড়ার বার্তা দিলেন কোচ মাওরিসিও পচেত্তিনো। এখনও শিরোপা জয়ের সুযোগ আছে-দলের মধ্যে ছড়িয়ে দিচ্ছেন এই বিশ্বাস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2021, 02:46 PM
Updated : 17 May 2021, 02:46 PM

রাঁসের বিপক্ষে রোববার রাতে ৪-০ গোলে জিতে লিগ শিরোপা জেতার আশা বাঁচিয়ে রেখেছে পিএসজি। ৩৭ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। সমান ম্যাচ খেলে ৮০ পয়েন্ট লিলের।

শেষ রাউন্ডে আগামী রোববার টেবিলের নিচের দিকের দল ব্রেস্তের মাঠে খেলবে পিএসজি। আর স্বাগতিক অঁজির মুখোমুখি হবে লিল। এই দুই ম্যাচেই নির্ভর করছে কাদের হাতে উঠছে এবারের লিগ ওয়ানের শিরোপা। তবে আশাবাদী পচেত্তিনো নিজেদের সামর্থ্যে আস্থা রাখার বার্তা দিচ্ছেন শিষ্যদের।

“সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, আমাদের যে সুযোগ আছে, সেটা বিশ্বাস করা।”

“গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, আমাদের এখনও লিগ জেতার সুযোগ আছে। আমাদের নিজেদের কাজ করতে হবে এবং দেখতে হবে অঁজির বিপক্ষে লিল কী করে।”

অবশ্য পিএসজিকে আগামী মঙ্গলবার মোনাকোর বিপক্ষে ফরাসি কাপের ফাইনাল খেলতে হবে। আপাতত এ ম্যাচ ঘিরেই ছক কষছেন পচেত্তিনো।

“তবে এখন আমাদের মনোযোগ দিতে হবে মোনাকোর বিপক্ষে বুধবারের ফাইনালে (ফরাসি কাপ)। ওটাই আমাদের প্রথম লক্ষ্য। ফরাসি কাপের পর আমরা ব্রেস্তের বিপক্ষে ম্যাচে দৃষ্টি দিব।”

কিলিয়ান এমবাপের শট ডি-বক্সে হাত দিয়ে ঠেকানোয় সরাসরি লাল কার্ড দেখেন রাঁসের ইউনিস আব্দেলহামিদ। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন নেইমার। রাঁসের বিপক্ষে ম্যাচে ভাগ্য কিছুটা সহায় ছিল বলে মনে করেন পচেত্তিনো।

“মাঝে মধ্যে কিছুটা ভাগ্যেরও প্রয়োজন। আমার মনে হয় সেটা ছিল পেনাল্টি আর রাঁসের জন্য লাল কার্ডটি ছিল দুর্ভাগ্য। এটাই ফুটবল। মাঝে মাঝে ভাগ্য পক্ষে থাকে, যেটা আজ রাতে আমাদের পক্ষে ছিল।”

ম্যাচের শেষ পর্যন্ত অবশ্য চার গোল ধরে রেখে পিএসজি জিতেছে বড় ব্যবধানে। দুর্দান্ত ফুটবল উপহার দেওয়ায় জয় তাদেরই প্রাপ্য ছিল বলে মনে করেন পচেত্তিনো।

“আমি মনে করি, জয় আমাদের প্রাপ্য। এই তিন পয়েন্ট লিলের সঙ্গে শেষ ম্যাচ পর্যন্ত লড়াই করার একটি জায়গায় করে দিয়েছে আমাদের।”