‘সুয়ারেসের চেয়ে আর কে ভালো ম্যাচ নির্ণায়ক?’

একের পর এক গোল করছেন। দলকে পথ দেখাচ্ছেন ম্যাচের পর ম্যাচ। লুইস সুয়ারেসকে নিয়ে তাই দিনকে দিন আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনের মুগ্ধতা বেড়েই চলেছে। এবার যেমন প্রশ্নই ছুঁড়ে দিলেন-সুয়ারেসের চেয়ে ভালো ম্যাচ নির্ণায়ক আর কে আছে?

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2021, 01:59 PM
Updated : 17 May 2021, 01:59 PM

লা লিগায় গত রোববার রাতে পিছিয়ে পড়ে ওসাসুনাকে ২-১ গোলে হারায় আতলেতিকো। ৮২তম মিনিটে রেনান লোদি সমতা ফেরানোর চার মিনিট পর জয়সূচক গোলটি করেন সুয়ারেস।

এ জয়ে ৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে শীর্ষে আছে আতলেতিকো। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে মাদ্রিদের আরেক দল রিয়াল। রোববার রাতে আথলেতিক বিলবাওয়ের মাঠ থেকে জিনেদিন জিদানের দল ১-০ গোলের জয় নিয়ে ফেরায় এবারের লা লিগার নিষ্পত্তি হবে শেষ রাউন্ডে।

ওসাসুনা ম্যাচে পিছিয়ে পড়ার পর দল ঘুরে দাঁড়ানোয় খুশি সিমিওনে। জানালেন, বিরতির পর কোন মন্ত্রে বদলে দিয়েছিলেন সবকিছু।

“আমরা গোলের সুযোগ পেয়েছিলাম কিন্তু আন্তে বুদিমিরের গোলের আগে পর্যন্ত কার্যকর ছিলাম না। এবং ওই গোল হজমের পর সাড়া দিলাম।”

“যখন আমরা গোলের কম সুযোগ পাই, তখন আমরা কার্যকর থাকি এবং যখন বেশি সুযোগ পাই, তখন কম কার্যকর থাকি। বিরতির সময় ছেলেদের বলি-আমাদের যেটা করতে হবে, সেটা হচ্ছে সমতা ফেরানো। কেননা, এটা করতে পারলে আমরা জিততে পারব।”

চার মিনিটের মধ্যে দুই গোল তুলে নিয়ে কোচের চাওয়া পূরণ করে দেন লোদি ও সুয়ারেস। লা লিগায় এ নিয়ে ‍সুয়ারেসের গোল হলো ২০টি। ম্যাচে পার্থক্য গড়ে দেওয়া উরুগুয়ের ফরোয়ার্ডকে স্বাভাবিকভাবেই প্রশংসায় ভাসালেন সিমিওনে।

“এরপর দ্রুত গোল এলো এবং পরে সুয়ারেস ম্যাচটা শেষ করে দিল; দারুণ একজন খেলোয়াড়। সে গোল থেকে দূরে ছিল, কিন্তু গোল পাওয়ার খুব কাছাকাছি ছিল।”

“সুয়ারেসের কারণে আমাদের মর্যাদা বেড়েছে এবং একটা ম্যাচের ভাগ্য গড়ে দিতে তার চেয়ে ভালো আর কে?”