বার্সার ব্যর্থতার দায় খেলোয়াড়দের দিলেন আলবা

মৌসুমের শেষ ভাগে এসে যেন দিশেহারা বার্সেলোনা। শেষ পাঁচ ম্যাচে জয় কেবল একটি। যার মাশুল দিতে হয়েছে শিরোপা লড়াই থিকে ছিটকে গিয়ে। এর জন্য খেলোয়াড়দেরকেই দায় দিচ্ছেন বার্সেলোনা ডিফেন্ডার জর্দি আলবা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2021, 10:23 AM
Updated : 17 May 2021, 10:23 AM

লা লিগায় রোববার ম্যাচে নিজেদের মাঠে সেল্তা ভিগোর বিপক্ষে ২-১‌ গোলে হারে বার্সেলোনা। শেষ পাঁচ ম্যাচে দলটির দ্বিতীয় ও সব মিলিয়ে সপ্তম পরাজয়। লা লিগায় সবশেষ ১২ আসরে যা তাদের সর্বোচ্চ।

প্রথমার্ধে আক্রমণাত্মক ফুটবলে সেল্তাকে চেপে ধরে বার্সেলোনা। ২৮তম মিনিটে লিওনেল মেসির চমৎকার গোলে এগিয়েও যায় তারা।

কিন্তু ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি দলটি। খেলার ধারাপ বিপরীতে ১০ মিনিট পর সমতা আনেন সান্তি মিনা। ম্যাচে সেটাই ছিল সফরকারীদের গোলের জন্য প্রথম শট। ম্যাচের শেষ দিকে মিনার গোলেই কাম্প নউ থেকে জয় নিয়ে ফিরে সেল্তা।

ম্যাচ শেষে মুভিস্টারকে আলবা জানান, দ্বিতীয়ার্ধে নিজেদের মেলে না ধরতে পারাই তাদের হারের কারণ।

“প্রথমার্ধে আমরা খুবই ভালো খেলেছি, তারা খুব কমই আমাদের অর্ধে ঢুকতে পেরেছে। কিন্তু এরপরও বক্সের বাইরে থেকে একটি গোল পেয়ে যায়।”

“আমাদের নিয়ন্ত্রণেই ছিল ম্যাচ, আমরা সুযোগ তৈরি করছিলাম। তবে দ্বিতীয়ার্ধের খেলা তেমন ভালো হয়নি আমাদের। সেল্তা এমন একটি দল, যারা ভালো ফুটবল খেলে। ম্যাচটি ছিল কঠিন এবং তাদের দ্বিতীয় গোলটি ছিল আমাদের দুর্ভাগ্য।”

৮৯ মিনিটে মিনার সেই গোলটি অবশ্য ভাগ্যের জোরেই পেয়েছিল সেল্তা।  অগাস্তো সোলারির শট পোস্টে লেগে ফিরলে জাল খুঁজে নেন স্প্যানিশ ফরোয়ার্ড মিনা। তবে এতে হারের দায় থেকে নিজেদের মুক্তি দিচ্ছেন না আলবা।

“যখন খেলা খারাপ হয় তখন আমরা খেলোয়াড়রাই দোষী। আজ আমরা চেষ্টা করেছি, বিশেষ করে প্রথমার্ধে। কিন্তু সেল্তা ভালো দল এবং তাদের বিপক্ষে খেলা ছিল কঠিন। এটাই ফুটবল। হেরে আমরা হতাশ।”

সর্বোচ্চ তৃতীয় হওয়ার সুযোগ আছে বার্সেলোনার। আপাতত সেটাই আলবাদের লক্ষ্য।

“সবশেষ ম্যাচে আমরা এইবারের বিপক্ষে খেলব। সেখানে নিজেদের মেলে ধরতে হবে। ভালো একটা পারফরম্যান্স দিয়ে মৌসুম শেষ করতে হবে।” 

৩৭ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে বার্সেলোনা। ৮৩ পয়েন্ট নিয়ে চূড়ায় আতলেতিকো মাদ্রিদ। শিরোপাধারী রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৮১।