তুলে নেওয়ায় রোনালদো 'খুশি'

নিয়মিত গোল পেলেও মাঠের পারফরম্যান্সে প্রত্যাশা মেটাতে পারছেন না ক্রিস্তিয়ানো রোনালদো। ইন্টার মিলানের বিপক্ষেও স্বরূপে দেখা যায়নি তাকে। পরে ১০ জনে পরিণত হওয়া দলের প্রয়োজনে পর্তুগিজ তারকাকে দ্বিতীয়ার্ধের মাঝপথে তুলে নেন কোচ। বিষয়টিকে রোনালদো সহজভাবে নিয়েছেন বলে জানিয়েছেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2021, 10:17 AM
Updated : 16 May 2021, 10:35 AM

রোনালদোর পারফরম্যান্স নিয়ে ইদানিং প্রশ্ন উঠছে নিয়মিত। গোল অবশ্য পাচ্ছেন তিনি; তবে বল পায়ে কিংবা ছাড়া, শরীরী ভাষায় নেই আগের সেই দৃঢ়তা ও ক্ষিপ্রতা। সবশেষ গত শনিবার ঘরের মাঠে ইন্টারের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচেও ছিলেন নিষ্প্রভ হয়ে।

বিরতির একটু পরই প্রতিপক্ষের স্ট্রাইকার রোমেলু লুকাকুকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন রদ্রিগো বেন্তানকুর। তখন ২-১ ব্যবধানে এগিয়ে ছিল ইউভেন্তুস। একজন কমে যাওয়ার পর রক্ষণে বাড়তি মনোযোগ দেয় ইউভেন্তুস। এর মাঝে ৭০তম মিনিটে রোনালদোকে তুলে আলভারো মোরাতাকে নামান কোচ।

ম্যাচের শুরুর দিকে রোনালদোর গোলেই এগিয়ে যায় ইউভেন্তুস। অবশ্য শুরুতে স্পট কিক মিস করেছিলেন রোনালদো। তার শট গোলরক্ষক ফেরানোর পর ফিরতি বল জালে পাঠান তিনি।

ম্যাচ শেষের আগে রোনালদোর উঠে যাওয়ার অভিজ্ঞতা খুব বেশি হয়নি। মাঝে মধ্যে তা হলেও খুব সহজে সেটা মেনে নিতে পারেন না তিনি, আগে এমনটাই দেখা গেছে। তবে, ইন্টার ম্যাচে তার তেমন কোনো প্রতিক্রিয়া দেখা যায়নি। ম্যাচ শেষে স্কাই স্পোর্ত ইতালিয়াকে পিরলোও বললেন, তুলে নেওয়ায় খুশি ছিল রোনালদো।

“আমার মনে হয়, এবারই প্রথম তাকে তুলে নেওয়ায় সে খুশি হয়েছে। আমাদের একজন খেলোয়াড় কম ছিল আর সে বলের সঙ্গে ছুটতেই পারছিল না। সে খুশিই ছিল এবং ড্রেসিং রুমে হাসছিল।”

বাকি সময়েও রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি শেষ পর্যন্ত ৩-২ গোলে জিতে শীর্ষ চারে থেকে লিগ শেষ করার আশা বাঁচিয়ে রেখেছে স্বাগতিকরা। ম্যাচ শেষে সতীর্থদের সঙ্গে না মিলে ড্রেসিং রুমের দিকে হাঁটা ধরেন আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৯ গোল করা রোনালদো।

সেরি আয় ইউভেন্তুসের ৯ মৌসুমের রাজত্বের অবসান ঘটানো ইন্টারের ৩৭ ম্যাচে পয়েন্ট ৮৮। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠেছে পিরলোর দল।

৭৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে আতালান্তা। ইন্টারের সঙ্গে ইতালির দ্বিতীয় দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করেছে তারা।

ইউভেন্তুসের সমান ৭৫ পয়েন্ট হলেও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় এক ম্যাচ কম খেলা এসি মিলান আছে তিনে। তাদের সমান ৩৬ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেছে নাপোলি। এই তিন দলের যে কোনো দুটি খেলবে চ্যাম্পিয়ন্স লিগের পরের আসরে।