ঈদের ছুটি শেষ, ক্যাম্পে কিংসের খেলোয়াড়রাও

নেই কেবল একজন। ঈদের ছুটি শেষে বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পে ফিরেছেন বাকি ফুটবলাররা। চোটের জন্য ক্যাম্পে যোগ দিতে পারেননি বসুন্ধরা কিংস ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। এএফসি কাপ বাতিল হওয়ায় যোগ দিয়েছেন দলটির বাকি খেলোয়াড়রা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2021, 08:56 AM
Updated : 16 May 2021, 08:56 AM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই সামনে রেখে গত ১১ মে ক্যাম্প শুরু করে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেসময় কিংসের ১০ জন ছাড়া বাকি ২৩ জন যোগ দিয়েছিলেন ক্যাম্পে।

আনিসুর রহমান জিকো, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তপু বর্মন, মোহাম্মদ ইব্রাহিম ও কাজী তারিক রায়হান ক্যাম্পে ফিরেছেন। রোববার নতুন করে শুরু হওয়া ক্যাম্পে চোটের কারণে বিশ্বনাথের যোগ না দেওয়ার কথা জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

গত শুক্রবার মালদ্বীপে শুরু হওয়ার কথা ছিল এএফসি কাপের ‘ডি’ গ্রুপের খেলা। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শেষ মুহূর্তে স্থগিত হয়ে যায় তা। শেষ মুহূর্তে মালদ্বীপ যাত্রা বাতিল হলেও ক্যাম্পে যোগ দেননি কিংসের খেলোয়াড়রা। দলটির টেকনিক্যাল ডিরেক্টর আবু জুবায়ের নিপু জানালেন খেলোয়াড়দের বিশ্রাম দিতে চেয়েছিলেন তারা।

“আমাদের খেলোয়াড়েরা আজ থেকে জাতীয় দলের ক্যাম্পে যোগ দিচ্ছে। টানা খেলা ও ক্যাম্পের কারণে ঈদের আগে ওরা জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে পারেনি। ছেলেদের বিশ্রামের প্রয়োজন ছিল।”

খেলোয়াড়রা পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে চাওয়ায় ক্যাম্পে বিরতি পড়ে। রোববার নতুন করে ক্যাম্প শুরুর সন্ধ্যায় খেলোয়াড়দের কভিড-১৯ পরীক্ষা করা হবে। আগামী সোমবার সকাল ১০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে মাঠের প্রস্তুতি।

কদিন আগেই ইংল্যান্ড থেকে ঢাকায় ফিরেছেন জাতীয় দলের কোচ জেমি ডে। সরকারের নির্দেশনা অনুযায়ী তার পাঁচ দিনের কোয়ারেন্টিন পর্ব শেষ হয়েছে গত শনিবার। ফলে দলের সঙ্গে যোগ দিতে পারছেন এই ইংলিশ কোচ।

আগামী ২০ বা ২১ মে কাতারের উদ্দেশে রওনা দেওয়ার কথা দলের। তাই, ঢাকায় প্রস্তুতির জন্য খুব একটা সময় পাচ্ছেন না জেমি। আপাতত তাই খেলোয়াড়দের বর্তমান অবস্থা পরখ করে নেওয়ার দিকে দৃষ্টি এই ইংলিশ কোচের।

“ছেলেরা এ মুহূর্তে কে কি অবস্থায় আছে, শুধু সেটা দেখতে চাই। তাদের ফিটনেস ভালো অবস্থায় থাকার উচিত।”

সূচি অনুযায়ী কাতারে আগামী ৩ জুন আফগানিস্তান, ৭ জুনে ভারতের বিপক্ষে এবং ১৫ জুনে ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ।