‘শেষ মিনিট পর্যন্ত লড়বে রিয়াল’

পয়েন্ট ব্যবধান মাত্র ২। ম্যাচও বাকি কেবল দুটি। লা লিগার শিরোপা লড়াইয়ে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে এই দুরত্বটুকু ঘোচানো তাই ভীষণ কঠিন রিয়াল মাদ্রিদের জন্য। তবে কোচ জিনেদিন জিদান হাল ছাড়ার পাত্র নন। লড়াই চালিয়ে যেতে চান শেষ পর্যন্ত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2021, 11:10 AM
Updated : 14 May 2021, 11:10 AM

গ্রানাদার মাঠে বৃহস্পতিবার রাতে ৪-১ গোলে দারুণ জয় পায় জিদানের দল। এ জয়ে শীর্ষে থাকা আতলেতিকোর ওপর চাপও ধরে রেখেছে তারা।

২০১৩-১৪ মৌসুমের পর প্রথম লিগ শিরোপার স্বাদ নেওয়ার পথে সবার চেয়ে এগিয়ে আতলেতিকো। কিন্তু দমে যাওয়ার পাত্র নন জিদান। গ্রানাদা ম্যাচ শেষে দিলেন লড়াইয়ের বার্তা।

“আমরা এগিয়ে যাব। এখনও দুই ম্যাচ বাকি এবং আমরা শেষ পর্যন্ত লড়ব। শেষ মিনিট পর্যন্ত নিজেদের সবটুকু নিংড়ে দেব।”

পরের দুই ম্যাচে আতলেতিকো নিজেদের মাঠে লিগ টেবিলে ১১তম স্থানে থাকা ওসাসুনা এবং শেষ ম্যাচে ১৮তম স্থানে থাকা রিয়াল ভাইয়াদলিদের মাঠে খেলবে।

আর রিয়াল পরের ম্যাচ খেলতে যাবে আথলেতিক বিলবাওয়ের মাঠে। ঘরের মাঠে শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ লিগ টেবিলে সপ্তম স্থানে থাকা ভিয়ারিয়াল।

লা লিগায় সবশেষ ১৬ ম্যাচ অপরাজিত রয়েছে রিয়াল; ১১টি জয় ও ৫টি ড্র। জিদানের কোচিংয়ে এক লিগে সর্বোচ্চ ম্যাচ অপরাজিত থাকার পুরনো রেকর্ডও ছুঁয়েছে দলটি। ২০১৬-১৭ মৌসুমেও টানা ১৬ ম্যাচ অপরাজিত ছিল তারা; ১২টি জয় ও ৪টি ড্র।

গ্রানাদা ম্যাচে দলের পারফরম্যান্সও সামনের সময়টাতে লড়াই চালিয়ে যাওয়ার আশা জোগাচ্ছে জিদানকে।

“ম্যাচটা আমরা খুব ভালোভাবে শুরু করেছিলাম। পরিপূর্ণ একটা পারফরম্যান্স। এটা বলছি, কারণ ২-১ স্কোরলাইন হওয়ার পরও আমরা খেই হারায়নি। আবারও দ্রুত গোল করি এবং এতে আমাদের বৈশিষ্ট্য ফুটে উঠেছে।”