ঈদের ছুটিতে জামালরা, বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পে বিরতি

সবেই বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পে যোগ দিয়েছিলেন ফুটবলাররা। অনুশীলন যা ছিল, হোটেলেই হয়েছে। তবে মাঠের অনুশীলন না থাকায় এবং বিশেষ করে খেলোয়াড়রা পরিবারের সঙ্গে ঈদ-উল ফিতর উদযাপন করতে চাওয়ায় ‘শর্তসহ’ তাদের ছুটি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2021, 09:45 AM
Updated : 12 May 2021, 09:45 AM

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই আগামী জুনে কাতারে শুরু হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে গত মঙ্গলবার ক্যাম্পে যোগ দিয়েছিলেন জামাল-রানারা।

আগামী বৃহস্পতিবার বা শুক্রবার হতে পারে ঈদ। এ উপলক্ষে খেলোয়াড়রা চাওয়া ছিল পরিবারের সঙ্গে সময় কাটানো। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের বিষয়টি মাথায় রেখে প্রয়োজনীয় সব নির্দেশনা দিয়ে খেলোয়াড়দের ছুটি দেওয়া হয়েছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

“মূলত খেলোয়াড়রা চেয়েছে ঈদটা তাদের পরিবার-পরিজনের সঙ্গে কাটাতে। যেহেতু এখন মাঠের অনুশীলন নেই। হোটেলেই তারা প্রস্তুতি নিচ্ছে, তাদের চাওয়া অনুযায়ী আমরা আপাতত ক্যাম্প বন্ধ করেছি।”

“ঈদ করতে খেলোয়াড়রা যেখানেই থাকুক না কেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে তাদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে নিরাপদে থাকার এবং জনসামগম এড়িয়ে চলার।”

ছুটি কাটিয়ে আগামী ১৬ মে ক্যাম্পে খেলোয়াড়রা ফিরবেন বলে জানালেন জাতীয় দলের টিম ম্যানেজার ইকবাল হোসেন।

“ঈদের পর ১৬ তারিখে ছেলেরা সবাই ক্যাম্পে ফিরবে। তখন তাদের কভিড-১৯ পরীক্ষা করা হবে এবং সেই রিপোর্ট পাওয়ার পর পুরোদমে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি শুরু করব আমরা।”

বাছাইয়ের ক্যাম্প উপলক্ষে গত সোমবার ঢাকায় ফিরে সরকারের নির্দেশনা অনুযায়ী পাঁচ দিনের কোয়ারেন্টিনে আছেন কোচ জেমি ডে।

সূচি অনুযায়ী কাতারে আগামী ৩ জুন আফগানিস্তান, ৭ জুনে ভারতের বিপক্ষে এবং ১৫ জুনে ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ।