মৌসুম শেষে ইউভেন্তুস ছাড়ছেন বুফফন

এর আগে একবার দল ছেড়েছিলেন, এবার হয়তো হতে যাচ্ছে পাকাপাকিভাবে। জানলুইজি বুফ্ফন নিজেই জানিয়েছেন শেষ হতে যাচ্ছে তার ইউভেন্তুস অধ্যায়। চুক্তির মেয়াদ শেষে এই মৌসুম শেষে তুরিনের ক্লাবটি ছাড়বেন বিশ্বকাপজয়ী এই ইতালিয়ান গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2021, 03:48 PM
Updated : 11 May 2021, 03:48 PM

২০০১ সালে পার্মা থেকে নাম লেখানোর পর এক মৌসুম বাদে ইউভেন্তুসের হয়েই খেলছেন বুফ্ফন। মাঝে কেবল ২০১৮-১৯ মৌসুমে ছিলেন ফ্রান্সের লিগ ওয়ানের দল পিএসজিতে। পরের মৌসুমে ফেরেন পুরনো ঠিকানায়।

৪৩ বছর বয়সী এই গোলরক্ষক বিইন স্পোর্টসকে জানান মৌসুম শেষে ইউভেন্তুস ছাড়ার কথা। ভালো প্রস্তাব পেলে খুঁজে নেবেন নতুন ঠিকানা।

“আমার ভবিষ্যৎ পরিষ্কার। এই বছর অবশ্যই ইউভেন্তুসে আমার সুন্দর ও অনেক দীর্ঘ অভিজ্ঞতার শেষ হতে যাচ্ছে। হয় আমি খেলা ছেড়ে দেব নয়তো নতুন জায়গা খুঁজে নেব, যা আমাকে অনুপ্রাণিত করবে।”

“ইউভেন্তুসে আমি সবকিছু দিয়েছি এবং পেয়েছি। দুই পক্ষ একটি চক্রের শেষে পৌঁছে গেছি। তাই আমার ক্লাব ছাড়ার এটাই সঠিক সময়।”

সবসময়ের সেরা গোলরক্ষকদের একজন হিসেবে বিবেচিত বুফফন ইউভেন্তসের হয়ে জিতেছেন ১০টি সেরি আ ও চারটি ইতালিয়ান কাপের শিরোপা। ২০০৬ সালে ইতালির হয়ে জিতেছেন বিশ্বকাপ। 

বর্তমানে ইউভেন্তুসের প্রথম পছন্দের গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। অভিজ্ঞ বুফ্ফন মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ১২ ম্যাচ।

মৌসুমটা ইউভেন্তুসের জন্য ভালো কাটছে না। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেওয়া দলটির হাতছাড়া হয়েছে লিগ শিরোপাও। পয়েন্ট তালিকায় পাঁচ নম্বরে নেমে যাওয়ায় আগামী মৌসুমে ইউরোপ সেরার মঞ্চে খেলা নিয়েও জেগেছে শঙ্কা। ম্যাচ বাকি আর তিনটি।

ইউভেন্তসের ইতালিয়ান কাপের ফাইনালে ওঠার পথে অবশ্য প্রতিটা মিনিট খেলেছেন বুফফন। সুযোগ পেলে আগামী ১৯ মে আতালান্তার বিপক্ষে প্রতিযোগিতাটির ফাইনাল হতে পারে ইউভেন্তসের হয়ে তার শেষ ম্যাচ।