‘ক্ষুব্ধ’ ইউভেন্তুস নিজেদের প্রমাণের অপেক্ষায়

উত্থান-পতনের পথচলায় আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে শঙ্কা তো আছেই। কঠিন পরিস্থিতিতে দলের আত্মবিশ্বাসও হয়তো জোর ধাক্কা খেয়েছে। তবে, তারকা শক্তির বিচারে এখনও ইউভেন্তুস সেরি আর অন্য দলগুলোর চেয়ে এগিয়ে। তাই সামর্থ্য থাকা সত্ত্বেও দলের একের পর এক বাজে পারফরম্যান্স এবং সবশেষ এসি মিলানের বিপক্ষে হারে দলের সবাই নিজেদের ওপরই ভীষণ ক্ষুব্ধ বলে জানালেন দলটির কোচ আন্দ্রেয়া পিরলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2021, 02:56 PM
Updated : 11 May 2021, 03:49 PM

ঘরের মাঠে গত রোববারের ম্যাচটি ৩-০ গোলে হারে ইউভেন্তুস। এতে পয়েন্ট টেবিলে পাঁচ নম্বরে নেমে গেছে তুরিনের দলটি।

হতাশায় ঘেরা মৌসুমে কোনোকিছুই যেন পরিকল্পনামতো হচ্ছে না ইউভেন্তুসের। লিগ শিরোপা হাতছাড়া হয়েছে আগেই। এখন শীর্ষ চারে থেকে সেরি আ শেষ করা নিয়ে জেগেছে শঙ্কা। প্রশ্ন উঠেছে ইউভেন্তুসে পিরলোর ভবিষ্যৎ নিয়েও। মিলান ম্যাচের পরই অবশ্য সাবেক এই ফুটবলার স্পষ্ট করে জানান, পদত্যাগ করবেন না তিনি।

নিজেদের পরের ম্যাচে বাংলাদেশ সময় বুধবার রাত পৌনে একটায় সাস্সুয়োলোর মাঠে খেলবে ইউভেন্তুস। এর আগের দিন সংবাদ সম্মেলনে দলের প্রতি নিজের আস্থার কথা জানান পিরলো। আগের ম্যাচের প্রসঙ্গ টেনে বলেন, পূর্বের ভুল শুধরাতে মরিয়া হয়ে আছে তার দল।

“আমার ও আমার দলের প্রাণশক্তি অনেক। আমরা ক্ষুব্ধ। নিজেদের ওপর বিশ্বাস রাখা আমাদের কর্তব্য, কারণ আমরা ইউভেন্তুস।”

কক্ষপথে ফিরতে লিগ টেবিলের অষ্টম স্থানে থাকা সাস্সুয়োলোর বিপক্ষে শিষ্যদের ইতিবাচক থাকার তাগিদ দিলেন পিরলো।

ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো। ছবি: ইউভেন্তুস

“আগামীকাল আমি দলের হাল ছেড়ে দেওয়া দেখতে চাই না। চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার অবস্থান থেকে আমরা এক পয়েন্ট দূরে। আমাদের ম্যাচ বাকি আছে তিনটি।”

“ফুটবল আমাদের শেখায় যে যেকোনো কিছু ঘটতে পারে। তাই আমাদের ইতিবাচক মানসিকতা দরকার।”

ইউভেন্তুসের মূল লক্ষ্য এখন চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়া। এজন্য পিরলো তাকিয়ে আছেন দলের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর দিকে।

“এই বছরে ক্রিস্তিয়ানো অনেক ম্যাচ খেলেছে এবং অনেক গোল করেছে। আমাদের করণীয় সম্পর্কে আজ আমরা সিদ্ধান্ত নেব।”

“আগামীকাল খুব গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। আশা করি, প্রত্যেককে দলে পাব। আমাদের লক্ষ্য হলো, আমরা যে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্য সেটা প্রমাণ করা। আর আমরা এটি করতে পারি কেবল ম্যাচের ফলাফল দিয়ে।”

৩৫ ম্যাচে ইউভেন্তুসের ৬৯ পয়েন্ট। ১ পয়েন্ট বেশি নিয়ে চারে আছে নাপোলি। ৭২ পয়েন্ট করে নিয়ে এসি মিলান তিনে ও আতালান্তা দুইয়ে আছে।

আগেই শিরোপা নিশ্চিত করা ইন্টার মিলানের ৮৫ পয়েন্ট।