নিষেধাজ্ঞার শঙ্কায় বার্সার ৬, আতলেতিকোর ৫

লা লিগা শিরোপা জিততে বাকি তিন ম্যাচই ভীষণ গুরুত্বপূর্ণ। পা হড়কালেই বিপদ। এমন সময়ে বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদের জন্য দুর্ভাবনার বিষয় হয়ে দাঁড়িয়েছে খেলোয়াড়দের হলুদ কার্ড। বার্সেলোনার ছয় ও আতলেতিকোর পাঁচ জনের সামনে নিষেধাজ্ঞার শঙ্কা; একটি করে হলুদ কার্ড দেখলেই পরের ম্যাচে নিষিদ্ধ হবেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2021, 11:25 AM
Updated : 11 May 2021, 11:25 AM

লা লিগার নিয়ম অনুযায়ী, কোনো খেলোয়াড় পাঁচটি হলুদ কার্ড দেখলে পরের ম্যাচে নিষিদ্ধ থাকবেন।

মার্কার প্রতিবেদন অনুযায়ী, নিষেধাজ্ঞা থেকে একটি হলুদ কার্ড দূরে আছেন বার্সেলোনার লিওনেল মেসি, জেরার্দ পিকে, অঁতোয়ান গ্রিজমান, ফ্রেংকি ডি ইয়ং, অস্কার মিনগেসা ও জর্দি আলবা।  

আতলেতিকোর স্তেফান সাভিচ যেমন মৌসুমে ১৪টি ও কোকে ৯টি হলুদ কার্ড পেয়েছেন। দুজনই নিষেধাজ্ঞা থেকে একটি হলুদ কার্ড দূরে আছেন। একইভাবে দলটির মারিও এরমেসো, সাউল নিগেস ও তুমা লিমাঁ আসছে ম্যাচে হলুদ কার্ড দেখলে পরের ম্যাচে খেলতে পারবেন না। এর মধ্যে লিমাঁ অবশ্য চোট পেয়ে বাইরে আছেন। শেষ ম্যাচে রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে ফিরতে পারেন ফরাসি এই মিডফিল্ডার।

এদিক থেকে, বার্সেলোনা ও আতলেতিকোর চেয়ে রিয়াল মাদ্রিদ একটু সুবিধাজনক অবস্থানে আছে। জিনেদিন জিদানের দলে নিষেধাজ্ঞার শঙ্কায় আছেন কেবল কাসেমিরো। গত রোববার সেভিয়ার বিপক্ষে ২-২ ড্র ম্যাচে মৌসুমে নিজের নবম হলুদ কার্ড দেখেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার।

এই তিনটি দলের মধ্যেই চলছে মূলত লা লিগার শিরোপা লড়াই। ৩৫ রাউন্ড শেষে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো। রিয়াল ও বার্সেলোনার পয়েন্ট সমান ৭৫। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দুইয়ে রিয়াল।

নিজেদের পরের ম্যাচে বাংলাদেশ সময় মঙ্গলবার রাত দুইটায় লেভান্তের মাঠে খেলবে বার্সেলোনা। পরদিন রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে আতলেতিকো, বৃহস্পতিবার গ্রানাদার মাঠে খেলবে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল।