‘নার্ভাস’ কুমান দেখেননি রিয়াল-সেভিয়া ম্যাচ

শিরোপা ভাগ্য নিজেদের হাতে নেই, তাই নজর রাখতে হবে প্রতিপক্ষের ওপরও। সেই কাজ করতে গিয়ে স্নায়ু চাপে ভুগছেন রোনাল্ড কুমান। রিয়াল মাদ্রিদ ও সেভিয়ার ম্যাচ দেখতে পেরেছেন কেবল মিনেট বিশেক, এরপরই পাল্টে দেন চ্যানেল। কারণ, ‘চাপ’ নিতে পারছিলেন না তিনি!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2021, 03:45 PM
Updated : 10 May 2021, 04:18 PM

লা লিগার শিরোপা লড়াই চলছে মূলত তিন দল রিয়াল, বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদের মধ্যে। ৩৫ রাউন্ড শেষে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো। রিয়াল ও বার্সেলোনার পয়েন্ট সমান ৭৫। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দুইয়ে রিয়াল।

আগের রাউন্ডে আতলেতিকো ও বার্সেলোনা ড্র করায় শিরোপা ভাগ্য চলে যায় রিয়ালের হাতে। কিন্তু সেভিয়ার বিপক্ষে পয়েন্ট হারিয়ে সুযোগ হারিয়েছে তারা

তিন দলের লড়াইয়ের ‘চাপ’ হাড়েহাড়ে টের পাচ্ছেন তিন কোচ। আতলেতিকো কোচ দিয়েগো সিমেওনে তো রিয়াল-সেভিয়া ম্যাচের আগেই বলেছিলেন, খেলা দেখবেন না। কুমান বসেছিলেন দেখতে, কিন্তু স্নায়ু চাপ নিতে পারেননি! আগামী মঙ্গলবার লেভান্তের বিপক্ষে ম্যাচ সামনে রেখে নিজেই জানালেন এ কথা।

“মাদ্রিদের (রিয়াল) ম্যাচের শুরুর ২০ মিনিট দেখেছিলাম এবং এরপর মিলানের বিপক্ষে ইউভেন্তুসের ম্যাচ দেখলাম। কারণ, ম্যাচটি দেখতে আমি কিছুটা নার্ভাস বোধ করছিলাম।”

“এ কারণেই ভিন্ন একটা ম্যাচ দেখাকেই প্রাধান্য দিয়েছি এবং রিয়াল-সেভিয়া ম্যাচ শেষে ফল জেনেছি।”

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বার্সেলোনা ছিটকে গেছে আগেই। লা লিগা শিরোপা ভাগ্যও নিজেদের হাতে নেই পুরোপুরি। সব মিলিয়ে কাম্প নউয়ে কুমানের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেছে। এই ডাচ কোচ অবশ্য জানালেন এসব নিয়ে না ভাবার কথা।

“আমি মনে করি না, কেবল আমার ভবিষ্যৎ নিয়েই কথা হয়। অনান্য আরও কোচ আছে, যাদের ভবিষ্যৎ নিয়েও কথা হয়। অবশ্যই এটা এখানকার সংস্কৃতি এবং বিষয়টি আমি বদলাতে পারব না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক