আর ভুল করতে চান না বার্সা কোচ

সবশেষ তিন ম্যাচে জয় কেবল একটি, বাকি দুটিতে হারাতে হয়েছে পয়েন্ট। শিরোপা ভাগ্য ছুটে গেছে হাত থেকে। তবে আশা হারাচ্ছেন না বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। তার কণ্ঠে লা লিগায় শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয়। বললেন, বাকি তিন ম্যাচে আর কোনো ভুল করতে চান না তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2021, 03:08 PM
Updated : 10 May 2021, 03:46 PM

ঘরের মাঠে গত শনিবার আতলেতিকো মাদ্রিদের সঙ্গে গোলশূন্য ড্র করা বার্সেলোনা এখন ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। শীর্ষে থাকা আতলেতিকোর চেয়ে তারা পিছিয়ে ২ পয়েন্টে। রোববার সেভিয়ার বিপক্ষে ২-২ ড্র করা রিয়াল মাদ্রিদ বার্সেলোনার সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দুইয়ে আছে।

নিজেদের পরের ম্যাচে বাংলাদেশ সময় মঙ্গলবার রাত দুইটায় লেভান্তের মাঠে খেলবে বার্সেলোনা। এই ম্যাচ জিতলে অন্তত ২৪ ঘণ্টার জন্য শীর্ষে উঠবে কাতালান দলটি। পর দিন একই সময়ে শীর্ষে ফেরার অভিযানে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ঘরের মাঠে নামবে আতলেতিকো। তাই শিরোপা পুনরুদ্ধারে লিওনেল মেসিদের বাকি ম্যাচগুলো শুধু জিতলেই হবে না, প্রার্থনা করতে হবে রিয়াল ও আতলেতিকোর পয়েন্ট হারানোরও।

বাস্তবতা ভালোমতোই বুঝতে পারছেন কুমান। লেভান্তে ম্যাচের আগের দিন সোমবার সংবাদ সম্মেলনে এসে খেলোয়াড়দের সামনের ম্যাচগুলোয় আর ভুল না করার তাগিদ দিলেন এই ডাচ কোচ। 

বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। ছবি: বার্সেলোনা

“লা লিগা জিততে শেষ মুহূর্ত পর্যন্ত আমরা লড়াই করে যাব। শিরোপা ভাগ্য এখন আমাদের হাতে নেই। কিন্তু আমরা আর কোনো ভুল করতে পারি না।”

২০০২-০৩ মৌসুমের পর এবার ঘরের মাঠে সবচেয়ে কম পয়েন্ট পেয়েছে বার্সেলোনা। এর পেছনে স্টেডিয়ামে সমর্থকদের পাশে না পাওয়াকেও অন্যতম কারণ হিসেবে দেখছেন কুমান।

"গ্যালারিতে সমর্থকদের অনুপস্থিতিরও একটা প্রভাব আছে। এ কারণেই দলগুলো ঘরের মাঠে অনেক পয়েন্ট হারিয়েছে। (ঠাসা সূচিতে) এত ম্যাচ খেলাও স্বাভাবিক নয়। শেষ পর্যন্ত শারীরিক ও মানসিকভাবে শক্তিশালী দল শিরোপা জিতবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক