রিয়াল-সেভিয়া ম্যাচ দেখবেন না সিমেওনে

বার্সেলোনা-আতলেতিকো মাদ্রিদ ম্যাচ ড্র হওয়ায় লাভ হয়েছে শিরোপা লড়াইয়ের আরেক দল রিয়াল মাদ্রিদের। সেভিয়াকে হারাতে পারলেই পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখলে নেবে গতবারের চ্যাম্পিয়নরা। এমন গুরুত্বপূর্ণ একটি ম্যাচ না দেখার সিদ্ধান্ত নিয়েছেন আতলেতিকো কোচ দিয়েগো সিমেওনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2021, 12:12 PM
Updated : 9 May 2021, 12:27 PM

লা লিগায় শনিবার কাম্প নউয়ে পয়েন্ট তালিকার এক ও তিন নম্বর দলের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। এর ফলে সেভিয়ার বিপক্ষে রিয়াল জিতলে গত ৭ নভেম্বরের পর এই প্রথম শীর্ষস্থান হারাবে আতলেতিকো।

বর্তমানে অবশ্য তৃতীয় স্থানে আছে রিয়াল। ৩৪ ম্যাচে তাদের পয়েন্ট ৭৪। শীর্ষে থাকা আতলেতিকোর পয়েন্ট ৩৫ ম্যাচে ৭৭। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা।

ঘরের মাঠে রোববার বাংলাদেশ সময় রাত একটায় শুরু হতে যাওয়া ম্যাচে সেভিয়াকে হারাতে পারলে রিয়ালের পয়েন্টও হবে ৭৭। তবে আতলেতিকোর বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় শীর্ষে উঠবে জিনেদিন জিদানের দল। বাকি থাকবে তিন রাউন্ডের খেলা।

এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে রিয়ালের খেলা দেখাটা মোটেও উপভোগ্য হবে না বলে মনে করেন সিমেওনে। তাই বরং পরের ম্যাচ নিয়ে পরিকল্পনা করার কথা বললেন তিনি।

“ম্যাচটি আমি দেখব না। ভালো লাগবে না, তাই এটা না দেখাই ভালো হবে।”

“এমন তো নয় যে আমি দেখলে ম্যাচের ফল অন্যরকম হবে। তাই আমি পরিবারের সঙ্গে রাতের খাবার খাব এবং সোমবারের সেশন ও  (বুধবার) রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে কীভাবে ভালো খেলা যায়, তার প্রস্তুতি নেব।”

শিরোপা দৌড়ে আছে সেভিয়াও। ৩৪ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তারা আছে চারে। মৌসুমে চার দলের লড়াইটা দারুণ উপভোগ করছেন আর্জেন্টাইন কোচ।

“অসাধারণ একটা মৌসুম কাটছে। চার দল সম্ভাব্য সেরা উপায়ে শেষ করার জন্য লড়ছে।”

বার্সেলোনার মাঠে মূল্যবান দুটি পয়েন্ট হারালেও সবকিছু পরিকল্পনা মতো করতে পারার স্বস্তি ম্যাচ শেষে ফুটে উঠল সিমেওনের কণ্ঠে।

“যেভাবে চেয়েছিলাম, সেভাবেই ম্যাচটা খেলতে পেরেছি আমরা। তাদের থেকে বল কেড়ে নিয়ে আমরা ভালোভাবে আক্রমণ করেছি। প্রথমার্ধে আমরা ছিলাম দুর্দান্ত, দ্বিতীয়ার্ধ ছিল বেশ ভারসাম্যপূর্ণ।”

শিরোপা ভাগ্য যে আর নিজেদের হাতে নেই, তা মানছেন আতলেতিকোর গোলরক্ষক ইয়ান ওবলাক। তবে এক ম্যাচ হাতে থাকা সবসময়ই যে ভালো দিক, এমনটি মনে করেন না তিনি।

“এটা ঠিক, ভাগ্য এখন আর আমাদের নিজেদের হাতে নেই, তবে রিয়াল ও সেভিয়াকে চারটি করে ম্যাচ খেলতে হবে, যেখানে আমাদের খেলা তিনটি।”

“একেবারে শেষ পর্যন্ত সবার জন্য লড়াইটা কঠিন হবে। এখনও অনেক ম্যাচ বাকি, অনেকটা পথ পাড়ি দিতে হবে, সবগুলো ম্যাচই কঠিন। এই সময়ে অবিচল থেকে যারা এগিয়ে যাবে, তারাই শিরোপা জিতবে।”