মানে-আলকান্তারার গোলে লিভারপুলের জয়

ভীষণ বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল দুই ম্যাচ পর জয়ের পথে ফিরেছে। সাউথ্যাম্পটনকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2021, 09:12 PM
Updated : 8 May 2021, 09:51 PM

অ্যানফিল্ডে শনিবার রাতে ২-০ গোলে জিতেছে লিভারপুল। সাদিও মানে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান থিয়াগো আলকান্তারা।

দলটির লিগ শিরোপা ধরে রাখার আশা শেষ হয়ে গেছে অনেক আগেই। তাদের লড়াইটা এখন শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়া।

গত দুই রাউন্ডে নিউক্যাসল ইউনাইটেড ও লিডস ইউনাইটেডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল লিভারপুল। গত সপ্তাহে অবশ্য ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলার কথা ছিল তাদের। কিন্তু ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে ওল্ড ট্র্যাফোর্ডে মাঠে ঢুকে ইউনাইটেড সমর্থকদের বিক্ষোভের কারণে ম্যাচ স্থগিত করা হয়। নতুন সূচিতে আগামী বৃহস্পতিবার হবে ম্যাচটি। 

শুরু থেকে একের পর এক আক্রমণ করে গেলেও প্রতিপক্ষ গোলরক্ষকের বাধা পেরুতে পারছিল না গতবারের চ্যাম্পিয়নরা। কাছ থেকে মোহামেদ সালাহর প্রচেষ্টা ফেরানোর পর দিয়োগো জটার শটও ঠেকিয়ে দেন ফ্রেজার ফর্স্টার।

২৫তম মিনিটে কর্নারে জর্জিনিয়ো ভেইনালডামের হেড ক্রসবারে লাগে। চার মিনিট পর সাউথ্যাম্পটনের চে অ্যাডামসের শট এগিয়ে এসে রুখে দেন আলিসন।

পরক্ষণেই এগিয়ে যায় প্রথম দেখায় সাউথ্যাম্পটনের মাঠে ১-০ গোলে হারা লিভারপুল। সালাহর ক্রসে কাছ থেকে হেডে গোলটি করেন সেনেগালের ফরোয়ার্ড মানে।

দ্বিতীয়ার্ধে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না কেউই। ৮১তম মিনিটে মানে বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। নির্ধারিত সময়ের শেষ মিনিটে জয় নিশ্চিত করেন আলকান্তারা। ডি-বক্সের সামনে থেকে জোরালো শটে গোলটি করেন তিনি।

৩৪ ম্যাচে ১৬ জয় ও ৯ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট হলো ৫৭। ৩৭ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে সাউথ্যাম্পটন।

দিনের আরেক ম্যাচে চেলসির বিপক্ষে ২-১ গোলে হেরে শিরোপার অপেক্ষা বেড়েছে ম্যানচেস্টার সিটির। ৩৫ ম্যাচে দলটির ৮০ পয়েন্ট। দুই ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

৩৫ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তিনে চেলসি, তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে চারে আছে লেস্টার সিটি।

৩৪ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক