ক্লাবের জন্য যা ভালো তাই করব, ভবিষ্যতের প্রশ্নে জিদান

ট্রফি শূন্য মৌসুম শেষ করার শঙ্কায় পড়েছে দল। কোচ রয়েছেন তাই প্রবল চাপের মুখে। তবে রিয়াল মাদ্রিদে নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবছেন না জিনেদিন জিদান। ক্লাবের জন্য যা ভালো হবে, তাই করবেন বলে জানালেন ফরাসি এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2021, 02:49 PM
Updated : 8 May 2021, 02:49 PM

কার্লো আনচেলত্তির সহকারী হিসেবে কিছু দিন কাজ করার পর ২০১৬ সালে রিয়ালের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেন জিদান। প্রথম কোচ হিসেবে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ জিতে গড়েন ইতিহাস। সান্তিয়াগো বের্নাবেউয়ে দুই মেয়াদে দুটি করে লা লিগা ও ক্লাব বিশ্বকাপসহ জিতেছেন মোট ১১টি শিরোপা।

জিদানের কোচিংয়ে এই মৌসুমটা অবশ্য ভালো কাটছে না রিয়ালের। গত জানুয়ারিতে তৃতীয় সারির দল আলকোইয়ানোর বিপক্ষে হেরে কোপা দেল রের শেষ বত্রিশ থেকে বিদায় নেয় দলটি। গত সপ্তাহে ছিটকে গেছে চ্যাম্পিয়ন্স লিগ থেকেও। চেলসির বিপক্ষে সেমি-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ১-১ ড্রয়ের পর ফিরতি পর্বে বিবর্ণ পারফরম্যান্সে ২-০ গোলে হারে তারা।

লা লিগা শিরোপা ধরে রাখার লড়াইয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল। শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে পিছিয়ে আছে ২ পয়েন্টে। নগর প্রতিদ্বন্দ্বীরা হোঁচট খেলেই কেবল শিরোপা পুনরুদ্ধার করার সুযোগ থাকবে জিদানের দলের সামনে।

ঘরের মাঠে রোববার গুরুত্বপূর্ণ ম্যাচে সেভিয়ার মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়নরা। এর আগের দিন জিদানের সংবাদ সম্মেলনে উঠল ভবিষ্যৎ প্রসঙ্গ।

“আগে মৌসুমটা শেষ হোক। আমি শুধু বলব, ক্লাবের জন্য যা ভালো হবে, তাই আমি করব। কারণ তারা আমাকে সবকিছু দিয়েছে।”

“বিষয়গুলো খুব সহজ করে দেব। তবে এই মুহূর্তে আমরা সবাই বাকি চার ম্যাচ এবং মৌসুমটি ভালোভাবে শেষ করার দিকে মনোযোগ দিচ্ছি। এটিই আমাকে অনুপ্রাণিত করে। বাকি সব চলতেই থাকবে।”

একের পর এক খেলোয়াড়ের চোট পুরো মৌসুমেই বেশ ভুগিয়েছে রিয়ালকে। সেভিয়ার বিপক্ষে ম্যাচের আগে আরেকটি বড় ধাক্কা খেয়েছে তারা। বাঁ পায়ের পেশির চোটে মৌসুম প্রায় শেষ হয়ে গেছে অধিনায়ক সের্হিও রামোসের। আগে থেকে বাইরে আছেন রাফায়েল ভারানে, দানি কারভাহাল ও লুকাস ভাসকেস।