‘আমার দেখা দুর্বলতম রিয়াল’

মাদ্রিদে ড্র, লন্ডনে হার। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল থেকে বিদায় ঘণ্টা বেজে যাওয়া রিয়াল মাদ্রিদের সমালোচনায় মুখর অনেকেই। তবে ইংলিশ গ্রেট গ্যারি লিনেকারের সুর যেন একটু বেশিই কড়া। জিনেদিন জিদানের বর্তমান দলটি নাকি তার দেখা রিয়ালের ‘দুর্বলতম দল!’

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2021, 04:56 PM
Updated : 6 May 2021, 05:00 PM

চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের ফিরতি লেগে গত বুধবার চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ২-০ গোলে হারে রিয়াল। নিজেদের মাঠে প্রথম লেগে ১-১ ড্র করেছিল জিদানের দল।

দ্বিতীয় লেগে রিয়ালের পারফরম্যান্স ছিল বড্ড বিবর্ণ। সের্হিও রামোস, এদেন আজারের ফেরা, জিদানের কৌশল কোনো কিছুতেই ছিল না ধার। দারুণ খেলা চেলসির কাছে পাত্তাই পায়নি তারা।

টিমো ভেরনার চেলসিকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন ম্যাসন মাউন্ট। মাউন্টের গোলের পরই বার্সেলোনার সাবেক স্ট্রাইকার এবং বর্তমানে ধারাভাষ্যকার লিনেকার টুইটারে রিয়ালকে নিয়ে নিজের মনোভাব তুলে ধরেন।

“অবশেষে চেলসি সেমি-ফাইনাল পেরুল। তারা দুর্দান্ত এবং আমার মনে হয়, আমার দেখা রিয়ালের দুর্বলতম দলের চেয়ে তারা এক মিলিয়ন মাইল এগিয়ে থাকা দল।”

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার রিও ফার্ডিন্যান্ড বিটি স্পোর্টকে জানান তার মনোভাব। সেখানে উঠে এসেছে রিয়ালের ক্লান্তির দিকটি।

“হ্যাঁ, তাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু আজ তাদের ক্লান্ত দেখাচ্ছিল। আজ রাতে তাদেরকে বয়স্ক দলের মতো দেখাল এবং চেলসিকে দেখাল তরুণ দলের মতো, যারা ক্ষুধার্ত।”

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ার পর বড় কোনো শিরোপা ছাড়াই মৌসুম শেষ করার শঙ্কায় রিয়াল। তৃতীয় সারির দল আলকোইয়ানোর বিপক্ষে শুরুতেই কোপা দেল রে থেকে বিদায় নেয় দলটি, পরে এই টুর্নামেন্টের শিরোপা জিতে বার্সেলোনা।

লা লিগায় দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল। তবে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদ ও তিন নম্বরে থাকা বার্সেলোনার চেয়ে তুলনামূলক কঠিন ম্যাচ অপেক্ষা করছে তাদের জন্য।