ছুটি কাটিয়ে সোমবার ঢাকায় আসছেন জেমি

গত মার্চে নেপালে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট খেলার পর ছুটি নিয়ে ইংল্যান্ডে গিয়েছিলেন জেমি ডে। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রস্তুতি নিতে আগামী সোমবার ফিরবেন জাতীয় ফুটবল দলের কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2021, 01:57 PM
Updated : 6 May 2021, 01:57 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে কোচের ঢাকায় আসার কথা জানিয়েছে। বাংলাদেশ বিমানের ফ্লাইটে জেমির সঙ্গে আসবেন সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস ও গোলকিপার কোচ লেস ক্লিভেলি।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে গত ২৫ মার্চে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের হোম ম্যাচটি স্থগিত হয়ে যায়। এ কারণে দল ত্রিদেশীয় প্রীতি ফুটবল টুর্নামেন্ট খেলতে গিয়েছিল নেপালে।

কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলকে আত্মঘাতী গোলে হারিয়ে প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ নেপালের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ ড্র করেছিল। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ফাইনালে স্বাগতিকদের কাছেই ২-১ গোলে হেরে রানার্সআপ হয় বাংলাদেশ।

নেপাল সফরের পর গত এপ্রিলের শুরুর দিকে ছুটি নিয়ে ইংল্যান্ডে গিয়েছিলেন জেমি।

সূচি অনুযায়ী আফগানিস্তানের বিপক্ষে আগামী ৩ জুন, ভারতের বিপক্ষে ৭ জুন এবং ওমানের বিপক্ষে ১৫ জুন বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ। সবগুলো ম্যাচই হবে কাতারে। এ উপলক্ষে প্রস্তুতি শুরুর দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি।

আগামী ১৪ মে মালদ্বীপে শুরু হতে যাওয়া এএফসি কাপের গ্রুপ পর্বে খেলবে বাংলাদেশের দল বসুন্ধরা কিংস। গ্রুপ পর্ব শেষ করে মালদ্বীপ থেকে কাতারে যাবে বসুন্ধরা কিংসে খেলা জাতীয় দলের খেলোয়াড়রা। অর্থাৎ ঢাকার প্রস্তুতিতে কিংসের খেলোয়াড়দের পাবেন না জেমি।