রোনালদোর জোড়া গোলে তিনে ইউভেন্তুস

হতাশায় ঘেরা মৌসুমে আরেকটি ধাক্কা খেতে বসেছিল ইউভেন্তুস। দলের খুব প্রয়োজনের সময় এগিয়ে এলেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে করলেন জোড়া গোল। উদিনেজের বিপক্ষে নাটকীয় জয়ে শীর্ষ চারে থেকে লিগ শেষ করার সম্ভাবনা আরেকটু উজ্জ্বল হলো আন্দ্রেয়া পিরলোর দলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2021, 05:56 PM
Updated : 2 May 2021, 06:49 PM

প্রতিপক্ষের মাঠে রোববার সেরি আর ম্যাচটি ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলে জিতেছে প্রতিযোগিতার সফলতম দলটি। নাহুয়েল মোলিনার গোলে পিছিয়ে পড়ার পর শেষ দিকে ছয় মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন রোনালদো।

গত জানুয়ারিতে লিগে প্রথম দেখায় রোনালদোর জোড়া গোল এবং ফেদেরিকো চিয়েসা ও পাওলো দিবালার লক্ষ্যভেদে ৪-১ ব্যবধানে জিতেছিল ইউভেন্তুস। সাম্প্রতিক সময়ের গোল খরায় সমালোচনার মুখে পড়েছিলেন পর্তুগিজ তারকা। কোণঠাসা হয়ে পড়া দলকে দারুণ এক জয় এনে দিয়ে তার জবাব দিলেন তিনি।

লিগে শেষ চার ম্যাচে ইউভেন্তুসের এটি দ্বিতীয় জয়। আগের তিন রাউন্ডে আতালান্তার বিপক্ষে হার ও ফিওরেন্তিনার বিপক্ষে ড্রয়ের মাঝে পার্মার বিপক্ষে জিতেছিল তুরিনের দলটি।

ভীষণ খারাপ সময়ের মধ্যে দিয়ে পথচলা ইউভেন্তুস গোল হজম করে ম্যাচের শুরুতেই। দশম মিনিটে ডান দিক থেকে আর্জেন্টাইন ডিফেন্ডার মোলিনার জোরালো শট গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনির বাড়িয়ে দেওয়া পায়ের নিচে লেগে জালে জড়ায়।

পিছিয়ে পড়ে চাপ বাড়ায় গত ৯ আসরের চ্যাম্পিয়নরা। ২৭তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় তারা, তবে কর্নারে ওয়েস্টন ম্যাককেনির হেড লক্ষ্যভ্রষ্ট হয়। খানিক পর দিবালার শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে দিক পাল্টালেও গোলরক্ষক ছিলেন সতর্ক, ঝাঁপিয়ে বল নিয়ন্ত্রণে নেন।

আগের তিন ম্যাচে গোল না পাওয়া রোনালদো এদিনও তেমন সুবিধা করতে পারছিলেন না। দুটি ‘হাফ চান্স’ পেলেও গোলরক্ষকের পরীক্ষা নিতে পারেননি সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।

অবশেষে ৮৩তম মিনিটে সফল স্পট কিকে দলকে ম্যাচে ফেরান রোনালদো। তার ফ্রি কিকে বল রক্ষণ প্রাচীরে রদ্রিগো দে পলের হাতে লাগলে পেনাল্টি পেয়েছিল ইউভেন্তুস।

আর নির্ধারিত সময় শেষের আগের মিনিটে আদ্রিওঁ রাবিওর ক্রসে গোলমুখ থেকে হেডে জয়সূচক গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। গোলটিতে কিছুটা দায় আছে উদেনেজে গোলরক্ষকের; বল তার সোজাসুজি থাকলেও আটকাতে পারেননি সিমোনে স্কুফফেত।

এবারের লিগে রোনালদোর মোট গোল হলো ২৭টি। ৬ গোল কম নিয়ে তালিকার দুই নম্বরে ইন্টার মিলানের রোমেলু লুকাকু।

ইউভেন্তুস মাঠে নামার আগেই সাস্সুয়োলোর বিপক্ষে আতালান্তা পয়েন্ট হারানোয় লিগ শিরোপা নিশ্চিত হয়ে যায় ইন্টারের। শেষ হয় সেরি আয় ইউন্তুসের ৯ মৌসুমের আধিপত্য।

লিগে রোনালদোদের মূল লক্ষ্য এখন শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়া।

৩৪ ম্যাচে চ্যাম্পিয়নদের পয়েন্ট ৮২।

যথাক্রমে পরের তিনটি স্থানে থাকা আতালান্তা, ইউভেন্তুস ও এসি মিলানের পয়েন্ট ৬৯ করে। ২ পয়েন্ট কম নিয়ে পাঁচ নম্বরে নাপোলি।