জামালের ফেরার ম্যাচে পয়েন্ট হারাল সাইফ স্পোর্টিং

আই লিগে কলকাতা মোহামেডানে খেলে আসা জামাল ভূইয়ার প্রিমিয়ার লিগে ফেরাটা সুখের হলো না। একের পর এক সুযোগ নষ্ট করে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির কাছে পয়েন্ট হারিয়ে লিগের দ্বিতীয় পর্ব শুরু করেছে তার দল সাইফ স্পোর্টিং।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2021, 03:24 PM
Updated : 1 May 2021, 05:29 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার দুই দলের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। প্রথম লেগেও সাইফ স্পোর্টিংকে ১-১ গোলে রুখে দিয়েছিল রহমতগঞ্জ।

প্রথমার্ধে দুই দলই মেলে ধরে আক্রমণাত্মক ফুটবলের পসরা। সাইফ স্পোর্টিংয়ের তুলনায় গোলের সুযোগ বেশি পায় রহমতগঞ্জ।

পঞ্চদশ মিনিটে রিয়াদুল হাসান রাফি হেড পাসে নাইজেরিয়ান ফরোয়ার্ড ইকেচুকু কেনেথের হেড শেষ মুহূর্তে আঙুলের টোকায় বিপদমুক্ত করেন রহমতগঞ্জ গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন।

২২তম মিনিটে সানোয়ার হোসেন আড়াআড়ি ক্রস বাড়ান। ক্রিস রেমির সামনে ছিল কেবল গোলরক্ষক পাপ্পু হোসেন। কিন্তু কোত দি ভোয়ার এই ফরোয়ার্ড বাইরে মেরে রহমতগঞ্জকে এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট করেন।

রেমির সামনে আরেকটি ভালো সুযোগ আসে ৩৮তম মিনিটে। নাইজেরিয়ান মিডফিল্ডার ফেলিক্সের চিপ অফসাইডের ফাঁদ ভেঙে পেয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু ভারসাম্য হারিয়ে পড়ে যাওয়ায় শটই নিতে পারেননি এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে রহমতগঞ্জের রক্ষণে চাপ বাড়ায় সাইফ স্পোর্টিং। ডান দিক থেকে ইয়াসিন আরাফাতের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়াতে বসেছিলেন খোরশেদ বেক নাজারভ। তাজিকিস্তানের ডিফেন্ডারে পা হয়ে বল অল্পের জন্য বাইরে যায়।

৫৪তম মিনিটে বাঁ দিক দিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে জন ওকোলির নিচু শট পোষ্ট ঘেঁষে বেরিয়ে যায়। তিন মিনিট পর মারাজ হোসেনকে তুলে নিয়ে জামালকে নামান কোচ। ভারতের আই লিগের দল কলকাতা মোহামেডানে খেলে সাইফ স্পোর্টিংয়ে ফিরেছেন এই মিডফিল্ডার।

এর পরই কেনেথ এক ছুটে ডি-বক্সে ঢুকে ফাঁকায় বল পেয়েছিলেন। এবারও তার সামনে ছিলেন কেবল গোলরক্ষক। কিন্তু দুর্বল শটে নষ্ট করেন সুযোগ।

৭৭তম মিনিটে সিরোজুদ্দিন রখমাতুল্লায়েভের শট গোলরক্ষকে কর্নারের বিনিময়ে ফেরান লিটন। পাল্টা আক্রমণে রহমতগঞ্জের ফেলিক্সের শট যায় ক্রসবারের উপর দিয়ে। ৭৮তম মিনিটে ওকোলির শট পোস্টে লেগে ফিরলে সাইফ স্পোর্টিংয়ের হতাশা আরও বাড়ে।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে মরিয়া চেষ্টা করেও গোল পায়নি সাইফ স্পোর্টিং। গোলমুখ থেকে কেনেথ লক্ষ্যভেদে ব্যর্থ হলে ড্র নিয়ে মাঠ ছাড়ে সাইফ স্পোর্টিং।

দুই লেগ মিলিয়ে টানা তিন জয়ের পর ড্র করা সাইফ ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে। অন্য ম্যাচে সুলেমানে দিয়াবাতের জোড়া গোলে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে ২-১ ব্যবধানে জিতা মোহামেডান স্পোর্টিং ক্লাব ১৩ ম্যাচে ছয় জয় ও চার ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।