যোগ করা সময়ে জিতল মোহামেডান

শুরুতেই মোহামেডান স্পোর্টিং ক্লাব পেল গোলের দেখা। আরামবাগ ক্রীড়া সংঘকে সমতায় ফেরাল আত্মঘাতী গোল। পয়েন্ট ভাগাভাগির পথে হাঁটতে থাকা ম্যাচে শেষ মুহূর্তে পার্থক্য গড়ে দিলেন সুলেমানে দিয়াবাতে। প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগ স্বস্তির জয়ে শুরু করল শন লেনের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2021, 12:24 PM
Updated : 1 May 2021, 01:40 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ২-১ গোলে জিতেছে মোহামেডান। আরামবাগকে প্রথম পর্বে ৩-০ গোলে হারিয়ে লিগে শুভসূচনা করেছিল তারা।

শুরুতে ভিন্ন কিছুর ইঙ্গিতই দিচ্ছিল আরামবাগ। প্রথম লেগে জয়হীন থাকা দলটি আক্রমণের চেষ্টা করে নিহাদ জামান উচ্ছ্বাসের হাত ধরে। ডান প্রান্ত দিয়ে কয়েকবার আক্রমণে উঠলেও এই ফরোয়ার্ড পারেননি সুজন হোসেনকে পরীক্ষা নিতে।

অষ্টম মিনিটের আক্রমণ থেকে প্রথম গোল তুলে নেয় হার দিয়ে প্রথম লেগ শেষ করা মোহামেডান। হাবিবুর রহমান সোহাগের ফ্রি কিক এক ডিফেন্ডারকে পেছনে ফেলে আলতো টোকায় জালে জড়িয়ে দেন মালির ফরোয়ার্ড দিয়াবাতে।

এক মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণের ভালো দুটি সুযোগ নষ্ট হয় মোহামেডানের। ২৩তম মিনিটে রাজীবের ক্রসে গোলরক্ষক উমর ফারুক পরাস্ত হলেও দিয়াবাতে টোকা দিতে পারেননি। পরের মিনিটে ডি-বক্সে ফাঁকায় শাহেদ মিয়ার কাছের পোস্টে নেওয়া জোরালো শট কর্নারের বিনিময়ে ফেরান উমর।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সোহাগের আত্মঘাতী গোলে সমতায় ফিরে আরামবাগ। ডান দিক থেকে উড়ে আসা ক্রসে বিপদের লেশমাত্র ছিল না, সোহাগের আশপাশেও ছিলেন না প্রতিপক্ষের কেউ। কিন্তু এই ডিফেন্ডারের বিপদমুক্ত করার প্রচেষ্টায় একটু এগিয়ে থাকা গোলরক্ষকের মাথার উপর দিয়ে জাল খুঁজে নেয়।

৪৯তম মিনিয়ে দিয়াবাতের ফ্রি কিক রক্ষণ দেওয়ালের উপর দিয়ে ছুটছিল দূরের পোস্টের দিকে। শেষ মুহূর্তে ফিস্ট করে ফেরান গোলরক্ষক।

গোলের জন্য মরিয়া মোহামেডান পারছিল না আরামবাগের রক্ষণ ভাঙ্গতে। ম্যাচও যাচ্ছিল পয়েন্ট ভাগাভাগির দিকে। অবশেষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জয়সূচক গোলের দেখা পেয়ে যায় মোহামেডান।

একটু উপরে উঠে গোলরক্ষক সুজনের লং বল ডি বক্সে পেয়ে যান ইয়াসান ওয়াচিং। ক্যামেরুনের এই ফরোয়ার্ডের শট এক ডিফেন্ডারের গায়ে লেগে যায় দিয়াবাতের পায়ে। ঠান্ডা মাথায় বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন মালির এই ফরোয়ার্ড।

১৩ ম্যাচে ছয় জয় ও চার ড্রয়ে ২২ পয়েন্ট মোহামেডানের। চলতি লিগে এ নিয়ে দ্বাদশ হারের তেতো স্বাদ পাওয়া আরামবাগ ১ পয়েন্ট নিয়ে আছে তলানিতেই।