হঠাৎ এএফসি কাপ থেকে ‘বাদ’ আবাহনী!

প্লে-অফ ম্যাচ নিয়ে কিছু দিন ধরে এএফসির সঙ্গে চিঠি চালাচালি চলছিল আবাহনী লিমিটেডের। সবশেষ শোনা গিয়েছিল, এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফের প্রথম লেগের ম্যাচ তারা আয়োজন করতে চায় ৫ থেকে ৭ মে’র মধ্যে; ঢাকাতেই। কিন্তু হঠাৎ করেই এশিয়ান ফুটবল কনফেডারেশন বিবৃতি দিয়ে জানিয়েছে, আবাহনীর প্লে-অফ ম্যাচে খেলা হচ্ছে না।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2021, 11:38 AM
Updated : 30 April 2021, 11:38 AM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গত ১৪ এপ্রিল মালদ্বীপের দল ইগলসের বিপক্ষে খেলার কথা ছিল আবাহনীর। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বেড়ে যাওয়ায় নির্ধারিত সময়ে ম্যাচটি আয়োজন করা সম্ভব হয়নি।

পরে ম্যাচটি নেপালে আয়োজনের চিন্তা করেছিল আবাহনী। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় সেটাও সম্ভব হয়নি। সবশেষে ভারত ও মালদ্বীপে চেষ্টা চলে। কিন্তু এ মুহূর্তে ভারতের করোনাভাইরাস পরিস্থিতি খুবই খারাপ। মালদ্বীপও আগ্রহী নয় ম্যাচটি আয়োজনে। এর প্রেক্ষিতে আগামী মে মাসের প্রথম সপ্তাহে ম্যাচটি ঢাকায় আয়োজনের প্রস্তাব এএফসিকে দিয়েছিল আবাহনী।

শুক্রবার এএফসি তাদের ওয়েবসাইটে বিবৃতি দিয়ে জানায়, বাংলাদেশের চলমান করোনাভাইরাস পরিস্থিতি এবং ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়গুলো সতর্কতার সঙ্গে বিবেচনায় নিয়ে সাব-কমিটি সিদ্ধান্ত দিয়েছে, এএফসি কাপ-২০২১ থেকে আবাহনী সরে দাঁড়িয়েছে বলে বিবেচিত হবে। পরিস্থিতির কারণে বাধ্য হয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, মালদ্বীপের দল ইগসলকে প্রথম লেগের ম্যাচে বিজয়ী বিবেচনা করা হবে। প্লে-অফের দ্বিতীয় ধাপের ম্যাচে আগামী ১১ মে বেঙ্গালোর এফসির মুখোমুখি হবে তারা। এর চার দিন পর মালদ্বীপে শুরু হবে প্রতিযোগিতাটির মূল পর্ব; সেখানে সরাসরি খেলছে বাংলাদেশের দল বসুন্ধরা কিংস।