ফাইনালের টিকেট পেয়ে যাইনি, শিষ্যদেরকে গুয়ার্দিওলা

পিএসজির বিপক্ষে কঠিন সময়ে নিজেদের জাত চিনিয়ে দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, তাতে খুব খুশি পেপ গুয়ার্দিওলা। তবে খেলোয়াড়দের স্তুতির জোয়ারে ভাসিয়ে দিচ্ছেন না ম্যানচেস্টার সিটি কোচ। সতর্ক করে বলেছেন, প্রথম লেগেই সবকিছু নির্ধারণ হয়ে যায় না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2021, 10:31 AM
Updated : 29 April 2021, 11:17 AM

চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের প্রথম লেগে পিএসজির মাঠ থেকে বুধবার ২-১ গোলের জয় নিয়ে ফেরে গুয়ার্দিওলার দল।

ম্যাচের পঞ্চদশ মিনিটে মার্কিনিয়োসের হেডে এগিয়ে যাওয়া পিএসজি প্রথমার্ধে ছিল বেশ আত্মবিশ্বাসী। বিরতির পর আর মনোযোগ ধরে রাখতে পারেনি তারা। সাত মিনিটের ব্যবধানে দুই গোল করেন কেভিন ডে ব্রুইনে ও রিয়াদ মাহরেজ। সব প্রতিযোগিতা মিলিয়ে প্রতিপক্ষের মাঠে টানা ১৮তম জয় নিয়ে ফেরে সিটি।

বল দখলে পিছিয়ে থাকলেও পাল্টা আক্রমণে ভীতি ছড়ান নেইমাররা। প্রথমার্ধে সিটি ছিল একটু বেশিই সতর্ক, এখানেও দলের খেলোয়াড়দের কৃতিত্ব দেখছেন গুয়ার্দিওলা।

“তারা এমন একটা দল যারা যা খুশি তাই করতে পারে, কারণ তাদের দলে তেমন মানসম্পন্ন খেলোয়াড় আছে। তাই একটু বেশি সতর্ক হয়ে খেলা। প্রথম লেগেই (পরের ধাপে) কোয়ালিফাই করা যায় না, কিন্তু প্রথম লেগে পিছিয়ে যাওয়া যায়।”

“আমি খেলোয়াড়দের বলেছিলাম, আমি তোমাদের বুঝতে পারি কারণ আমি নিজেও একজন খেলোয়াড় ছিলাম। তোমরা হারতেই পার, কিন্তু নিজেদের খেলাটা খেলার চেষ্টা করতে হবে। দেখাতে হবে, বল পায়ে এবং বল ছাড়া আমরা দল হিসেবে কেমন।”

পিএসজির বিপক্ষে প্রথম গোলের পর ম্যানচেস্টার সিটি খেলোয়াড়দের উযাপন।

কোচের বার্তা যে খেলোয়াড়রা ভালোভাবেই গ্রহণ করেছিল, তার প্রমাণ মেলে তাদের দ্বিতীয়ার্ধের পারফরম্যান্সে। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে বিষয়টি সামনে আনেন এই স্প্যানিশ কোচ।

“(দ্বিতীয়ার্ধে) আমরা আরও বেশি আক্রমণাত্মক ছিলাম…এ সময় আমরা অপেক্ষাকৃত সব দিক থেকে ভালো খেলেছি, আমাদের খেলা তুলনামূলক ভালো ছিল।”

আগামী মঙ্গলবার ঘরের মাঠে ফিরতি লেগে খেলবে সিটি। দল সুবিধাজনক অবস্থায় থাকলেও সতর্ক গুয়ার্দিওলা।

“আমরা জানি, দ্বিতীয় লেগে যে কোনো কিছু ঘটতে পারে।”