ফিরতি লেগে ধার হারালে চলবে না: পচেত্তিনো

প্রতিপক্ষের জালে শুরুতেই বল পাঠিয়ে প্রথমার্ধে দাপুটে ফুটবল খেলল পিএসজি। কিন্তু বিরতির পর ছন্দ হারিয়ে হেরে বসল ম্যানচেস্টার সিটির কাছে। নিজেদের মাঠের এই ঘাটতি পুষিয়ে নিতে ফিরতি লেগে নিবেদনের কমতি দেখতে চান না মাওরিসিও পচেত্তিনো। ম্যাচ জুড়ে ছন্দময়, দাপুটে খেলা আশা করেন নেইমার-এমবাপেদের কাছ থেকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2021, 09:42 AM
Updated : 29 April 2021, 09:56 AM

চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের প্রথম লেগে বুধবার রাতে নিজেদের আঙিনায় ২-১ গোলে হারে পিএসজি। মার্কিনিয়োসের দারুণ হেডে এগিয়ে যায় ফরাসি চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধে কেভিন ডে ব্রুইনে সমতা ফেরানোর পর সিটিকে জয়সূচক গোল এনে দেন রিয়াদ মাহরেজ।

৬৪তম মিনিটে ডে ব্রুইনের বাড়ানো দারুণ ক্রসে বল সবার ওপর দিয়ে গিয়ে খানিকটা বাঁক নিয়ে দূরের পোস্ট ঘেঁষে জালে জড়ায়। বলের গতি-প্রকৃতি বুঝতে ভুল করে জায়গা থেকে নড়ার সুযোগ পাননি গোলরক্ষক কেইলর নাভাস। সাত মিনিট পর মাহরেজের ফ্রি কিকে বল লাফিয়ে ওঠা রক্ষণ প্রাচীরে কিম্পেম্বে ও লেয়ান্দ্রো পারেদেসের মাঝ দিয়ে ঠিকানা খুঁজে পায়।

এই দুই গোলের সময়েই দলের মনোযোগের ঘাটতি দেখছেন পচেত্তিনো।

“প্রথমার্থে আমরা তাদের চেয়ে ভালো ছিলাম। কিন্তু এরপর আমরা দুটো গোল হজম করলাম, সাধারণত আমরা যেটা করি না। মূল কথা হচ্ছে, আমরা প্রথমার্ধে বল পায়ে যে দাপট দেখিয়েছি, দ্বিতীয়ার্ধে একই সামর্থ্য দেখাতে পারিনি।”

“তবে ফিরতি লেগে সেই মনোভাব দেখিয়ে ঘুরে দাঁড়াতে আত্মবিশ্বাসী আমরা। প্রথমার্ধ দেখলে বোঝা যায়, ম্যাচে আমাদের মনোভাব সঠিক পথেই ছিল। আমাদের শুধু বল পায়ে সেটা ধরে রাখতে হবে ম্যাচজুড়ে। এখানে উন্নতি করতে হবে আমাদের।”

আগামী মঙ্গলবার ফিরতি লেগে সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। অধিনায়ক মার্কিনিয়োস ফিরতি লেগে সতীর্থদের মধ্যে দেখতে চান জয়ের দুর্নিবার আকাঙ্ক্ষা।

“কখনও কখনও কৌশলী ও চতুর হতে হয়। আমরা নির্বোধের মতো দুটি গোল খেয়েছি। এই বিষয়গুলো মাথায় রাখতে হবে।”

“জিততে এবং এগিয়ে যাওয়ার জন্য যা-ই দরকার হোক না কেন, সেটা করার মতো মানসিকতা অবশ্যই আমাদের থাকতে হবে। আমরা লক্ষ্যের খুব কাছাকাছি আছি, নিজেদের নিয়ে দ্বিধান্বিত হওয়ার সময় এটা নয়।”