ওয়াইল্ড কার্ড নিয়ে টোকিও অলিম্পিকে সাঁতারু জুনাইনা

গুয়াঞ্জুর বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপ্সে ৫০ মিটার ফ্রিস্টাইলে নিজের সেরা টাইমিং ছাপিয়ে যেতে না পারলেও এতদিন পর একটা সুখবর পেলেন জুনাইনা আহমেদ। ওই আসরের টাইমিং বিবেচনায় টোকিও অলিম্পিকে ওয়াইল্ড কার্ড পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী এই বাংলাদেশি সাঁতারু।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2021, 04:56 PM
Updated : 28 April 2021, 05:01 PM

২০১৯ সালের ওই বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপ্সে মেয়েদের ৫০ মিটার ফ্রিস্টাইলে ৩০ দশমিক ৯৬ সেকেন্ড সময় নিয়ে ১০০ প্রতিযোগীর মধ্যে ৮৬তম হয়েছিলেন ‍জুনাইনা। ওই বছরই জাতীয় চ্যাম্পিয়নশিপে এই ইভেন্টে সাঁতার শেষ করেছিলেন ২৯ দশমিক ৯৯ সেকেন্ড সময় নিয়ে।

বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গুয়াঞ্জুর ওই টাইমিংয়ের কারণে জুনাইনা বিবেচিত হয়েছেন ওয়াইল্ড কার্ডের জন্য।

“গুয়াঞ্জুর বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপ্সে জুনাইনা যে টাইমিং করেছিল, ওটাই বিবেচনায় নিয়েছে অলিম্পিক কর্তৃপক্ষ। তারা ৫০ মিটার ফ্রিস্টাইলে জুনাইনাকে ওয়াইল্ড কার্ড দিয়েছে এবং বিষয়টি অলিম্পিকের (বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েন) মাধ্যমে আমাদের জানিয়েছে।”

“সাঁতার থেকে আমরা আরও একটি ওয়াইল্ড কার্ড পাব। ছেলেদের ৫০ মিটার ফ্রিস্টাইলে জুয়েল আহমেদ ও আরিফুল ইসলাম দুজনের মধ্যে একজনের নাম পাঠানোর কথা বলেছে তারা। এক-দুদিনের মধ্যে এটাও চূড়ান্ত হয়ে যাবে। আরিফুল যেহেতু স্কলারশিপ নিয়ে ফ্রান্সে অনুশীলনের মধ্যে আছে, খুব সম্ভবত আমরা তাকেই বেছে নিব।”

গুয়াঞ্জুতে ৫০ মিটার ফ্রিস্টাইলের হিটে ২৪ দশমিক ৯২ সেকেন্ড সময় নিয়ে ১৩০ জনের মধ্যে ৯২তম হয়েছিল আরিফুল।

জাপানের টোকিওতে ২০২০ সালে হওয়ার কথা ছিল অলিম্পিক। কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আসরটি পিছিয়ে যায়। বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়াযজ্ঞ আগামী ২৩ জুলাই শুরু হয়ে ৮ অগাস্ট শেষ হওয়ার কথা।