নেইমাররা প্রতিপক্ষ কোচের ঘুম কেড়ে নিতে পারে: গুয়ার্দিওলা

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠার পথে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের মতো দলকে তাদেরই মাঠে একাই গুঁড়িয়ে দিয়েছেন কিলিয়ান এমবাপে। সঙ্গে আছেন নেইমারের মতো পরীক্ষিত সেনা। তাদের সমন্বয়ে গড়া পিএসজির বিধ্বংসী আক্রমণভাগ উড়িয়ে দিতে পারে যেকোনো রক্ষণ-কথাটি যেন মনেপ্রাণে বিশ্বাস করেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2021, 09:21 AM
Updated : 28 April 2021, 09:21 AM

সময়ের সফলতম কোচদের একজন এই স্প্যানিয়ার্ডের মতে, এমবাপে-নেইমার জুটি প্রতিপক্ষ কোচের নির্ঘুম রাতের কারণ হতে পারে। তার বেলায়ও ঠিক তাই হয়েছে বলে চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি লড়াইয়ের আগের দিন জানালেন তিনি।

সেমি-ফাইনালের প্রথম লেগে বুধবার পিএসজির মাঠে খেলবে প্রথমবারের মতো প্রতিযোগিতাটির ফাইনালের ওঠার লক্ষ্যে থাকা সিটি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

আগের দিন সংবাদ সম্মেলনে প্রতিপক্ষকে প্রশংসায় ভাসালেন গুয়ার্দিওলা। খুঁজছেন তাদের থামানোর পথ। দলগতভাবে তাদের আটকানোর পরিকল্পনা করছেন তিনি।

ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা।

“তাদের আক্রমণভাগ একটু বেশিই ভালো। গত রাতে আমি শুধু তখনই একটু ভালোভাবে ঘুমাতে পেরেছি, যখন তাদেরকে নিয়ে ভাবিনি।”

“এটাই বাস্তবতা। তারা শীর্ষ মানের খেলোয়াড়। এই কারণে তারা এমন মানসম্পন্ন দলে খেলে। তাদের থামানোর চেষ্টা করতে আমরা প্রস্তুত। সবাই মিলে তাদের আটকাতে হবে, ভালো ফুটবল খেলতে হবে এবং গোল করার চেষ্টা করতে হবে।”

এবারের চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত আট গোল করেছেন এমবাপে। নকআউট পর্বের প্রথম দুই রাউন্ডে তিনি ছিলেন দুর্দান্ত। শেষ ষোলোয় প্রথম লেগে বার্সেলোনার মাঠে ৪-১ ব্যবধানের জয়ে হ্যাটট্রিক করেন তিনি, ফিরতি পর্বে ১-১ ড্রয়ের ম্যাচে করেন দলের একমাত্র গোলটি। আর কোয়ার্টার-ফাইনালে বায়ার্নের মাঠে দলের ৩-২ ব্যবধানে জয়ের ম্যাচে দুটি গোল করেন বিশ্বকাপজয়ী এই তারকা।

আর গ্রুপ পর্বে ৬ গোল করা ব্রাজিলিয়ান তারকা নেইমার চোটের কারণে খেলতে পারেননি সাবেক দল বার্সেলোনার বিপক্ষে। বায়ার্নের বিপক্ষে ফিরলেও পাননি জালের দেখা।