উরুগুয়ের হলে দুইবার বিশ্বকাপ জিততেন মেসি!

ক্লাব ফুটবলে অসংখ্য শিরোপা জেতা লিওনেল মেসির আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে অর্জন শূন্য। কয়েকবার কাছে গিয়েও জিততে পারেননি কোনো শিরোপা। উরুগুয়ের সাবেক ফুটবলার দিয়েগো লুগানোর দাবি, তার স্বদেশি হলে এর মধ্যে দুটি বিশ্বকাপের মুকুট পরতে পারতেন মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2021, 03:57 PM
Updated : 27 April 2021, 03:57 PM

সম্প্রতি টি অ্যান্ড দোপোর্তিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় এমন মন্তব্য করেন জাতীয় দলের হয়ে ৯৫ ম্যাচ খেলা সাবেক ডিফেন্ডার লুগানো।

 “মেসি উরুগুয়ের হলে ২০১০ বিশ্বকাপ আমরা জিততাম। এছাড়া ব্রাজিল বিশ্বকাপে (২০১৪) মেসি উরুগুয়ের হলে এবং তারা যদি লুইস সুয়ারেসকে ওভাবে বিদায় না করত, তাহলে যে প্রজন্ম আমাদের ছিল তাতে এই আসরেও আমরা চ্যাম্পিয়ন হতাম।”

দক্ষিণ আফ্রিকায় হওয়া ২০১০ বিশ্বকাপে চতুর্থ হয়েছিল উরুগুয়ে। সেমি-ফাইনালে তারা নেদারল্যান্ডসের বিপক্ষে হেরেছিল ৩-২ ব্যবধানে। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও জার্মানির বিপক্ষে একই ব্যবধানে হারে তারা।

উরুগুয়ের সাবেক তারকা ফুটবলার দিয়েগো লুগানো (২ নম্বর জার্সি)। ফাইল ছবি

গ্রুপ পর্বের ম্যাচে ইতালির জর্জো কিয়েল্লিনিকে কামড়ানোর দায়ে নিষিদ্ধ হওয়ায় ২০১৪ বিশ্বকাপের নকআউট পর্বে খেলতে পারেননি সুয়ারেস। শেষ ষোলোয় কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে বিদায় নেয় উরুগুয়ে। দলটি বিশ্বকাপে তাদের দুই শিরোপা সবশেষটি জেতে ১৯৫০ আসরে।

২০১০ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেওয়া মেসির আর্জেন্টিনা ব্রাজিল বিশ্বকাপে হয় রানার্স-আপ।