জটিলতা কেটেছে, দেশে আসছেন জামাল

জামাল ভূইয়ার ‘পাসপোর্ট জটিলতার’ অবসান হয়েছে। প্রিমিয়ার লিগ ও বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতির জন্য ডেনমার্ক থেকে দেশে আসছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2021, 07:04 PM
Updated : 25 April 2021, 07:14 PM

রোববার রাতে এক বিবৃতিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন জানায়, এমিরেটস ফ্লাইটযোগে সোমবার দেশে ফিরবেন জামাল।

আগামী ৩০ এপ্রিল থেকে প্রিমিয়ার লিগের দ্বিতীয় ধাপের খেলা শুরু করতে চায় বাফুফে। করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে প্রথম পর্বের খেলা শেষের পর লিগ স্থগিত করা হয়।

সাইফ স্পোর্টিংয়ের হয়ে লিগে খেলতে শনিবার ডেনমার্ক থেকে দেশে ফিরতে চেয়েছিলেন জামাল। গিয়েছিলেন কোপেনহেগেন বিমানবন্দরেও। কিন্তু ডেনিস পাসপোর্ট দেখানোর কারণে কর্তৃপক্ষ তাকে ‘বিদেশি’ হিসেবে বিবেচনা করে বোর্ডিং পাস দেয়নি।

গত মার্চে নেপালে ত্রিদেশীয় প্রীতি ফুটবল টুর্নামেন্ট খেলার পর বাংলাদেশে ফিরেছিলেন জামাল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বেড়ে যাওয়ায় চলতি মাসের শুরুর দিকে ছুটি নিয়ে ফিরেছিলেন ডেনমার্কে পরিবারের কাছে।

প্রথম পর্ব শেষে ১২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে সাইফ স্পোর্টিং। কলকাতা মোহামেডানে খেলার কারণে প্রথম ধাপে সাইফের হয়ে খেলতে পারেননি জামাল।

আগামী জুনে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচ খেলতে কাতারে যাবে বাংলাদেশ। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এএফসি ও ফিফার সিদ্ধান্ত অনুযায়ী সেখানেই তিনটি হোম ম্যাচ খেলতে হবে দলকে।

সূচি অনুযায়ী আগামী ৩ জুন আফগানিস্তানের বিপক্ষে, ৭ জুন ভারতের বিপক্ষে এবং ১৫ জুন ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম পাঁচ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে তলানিতে আছে জেমি ডের দল।