বাকি ১৫ পয়েন্টই চাই কারভাহালের

কঠিন মুহূর্তে রিয়াল মাদ্রিদের লড়াকু মানসিকতা নিয়ে প্রায়ই প্রশংসা ঝরে কোচ জিনেদিন জিদানের কণ্ঠে। রিয়াল বেতিসের বিপক্ষে নিজেদের পারফরম্যান্সে সেই ঘাটতি চোখে পড়েছে ডিফেন্ডার দানি কারভাহালের। আক্রমণভাগকে যথেষ্ট ক্ষুধার্ত মনে হয়নি তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2021, 10:37 AM
Updated : 25 April 2021, 11:19 AM

রিয়াল বেতিসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠে সাম্প্রতিক পারফরম্যান্স আগে থেকেই ভালো নয়। সঙ্গে যোগ হয়েছে সবশেষ ম্যাচ, আবারও পয়েন্ট হারানোয় লিগ শিরোপা ধরে রাখার পথটা কঠিন হয়ে উঠেছে জিদানের দলের। তবে আশা হারাচ্ছেন না কারভাহাল। বাকি ১৫ পয়েন্টই নিতে পারলে শিরোপার ভালো সম্ভাবনা দেখছেন তিনি।

লা লিগায় আলফ্রেদো দি স্টেডিয়ামে শনিবার গোলশূন্য ড্র ম্যাচে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি জিদানের দল। শেষ দিকে গোলরক্ষক থিবো কোর্তোয়ার দুটি দারুণ সেভে ১ পয়েন্ট পায় শিরোপাধারীরা।

ম্যাচ শেষে স্প্যানিশ পত্রিকা এএসকে দেওয়া সাক্ষাৎকারে দলের দূর্বল দিক তুলে ধরেন কারভাহাল।

“আক্রমণভাগে আমরা ভালো ছিলাম না। বল দখলে নিতে আমাদের চেষ্টার ঘাটতি ছিল।”

বেতিসের বিপক্ষে ঘরের মাঠে এই নিয়ে টানা চার ম্যাচ জয়শূন্য রইলো মাদ্রিদের দলটি; এর মধ্যে তিনটিতেই হেরেছে এবং চার ম্যাচের কোনোটিতেই গোল করতে পারেনি তারা।

ম্যাচটি জিতলে একদিনের জন্য হলেও শীর্ষে ফেরার সুযোগ ছিল রিয়ালের। ৩৩ ম্যাচে তাদের পয়েন্ট ৭১। এক ম্যাচ কম খেলে ২ পয়েন্টে এগিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ। রোববার তারা আথলেতিক বিলবাওকে হারাতে পারলে ব্যবধান হবে ৫ পয়েন্ট। সেক্ষেত্রে দুই দলেরই বাকি থাকবে পাঁচটি করে ম্যাচ।

শিরোপা লড়াইয়ে আছে বার্সেলোনা ও সেভিয়াও। ৩১ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬৮, ৩২ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে চারে সেভিয়া।

কারভাহালের ভাবনা অবশ্য কেবল নিজেদের ম্যাচ নিয়েই। বাকি পাঁচ ম্যাচই জিততে পারলে ভালো সম্ভাবনা দেখছেন এই স্প্যানিয়ার্ড।

“এই ফল আমাদের শীর্ষস্থান থেকে দূরে সরিয়ে দিয়েছে। তবে এখনও পাঁচ ম্যাচ বাকি এবং আমরা বাকি ১৫ পয়েন্ট যোগ করতে পারি। এরপর দেখা যাবে, আমরা চ্যাম্পিয়ন হতে পারি কিনা।”

সতীর্থদের উদ্দেশে ইতিবাচক থেকে লড়াই চালিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন কারভাহাল।

“চলো বাকি ১৫ পয়েন্টের জন্য লড়ি। আজ শীর্ষে ওঠার সুযোগ ছিল, কিন্তু আমরা সেটি নিতে পারিনি। একটি গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সুযোগ হাতছাড়া হয়েছে, তবে আমরা শেষ পর্যন্ত লড়ব।”

কারভাহালের মতো একই ঘোষণা দিয়েছেন কোচ জিদানও। অবশ্য এ নিয়ে ভাবার আপাতত খুব একটা সময় নেই তাদের। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে চেলসির মুখোমুখি হবে ইউরোপের সফলতম দলটিকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক