তবুও আশায় জিদান

ক্লাসিকো জিতে শিরোপা সম্ভাবনা জোরদার করা রিয়াল মাদ্রিদ আবারও উল্টো পথে হাঁটা দিয়েছে। পরের তিন ম্যাচের দুটিতেই পয়েন্ট হারিয়ে কাজটা কঠিন করে তুলেছে তারা। তবে আশা হারাচ্ছেন না দলটির কোচ জিনেদিন জিদান। লিগ শিরোপা ধরে রাখতে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা আবারও দিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2021, 09:48 AM
Updated : 25 April 2021, 11:19 AM

জিদানের দল সবশেষ পয়েন্ট হারায় গত শনিবার, ঘরের মাঠে রিয়াল বেতিসের বিপক্ষে গোলশূন্য ড্র করে। ৩৩ ম্যাচে গতবারের চ্যাম্পিয়নদের পয়েন্ট ৭১। এক ম্যাচ কম খেলে দুই পয়েন্টে এগিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ। রোববার তারা আথলেতিক বিলবাওকে হারাতে পারলে ব্যবধান হবে ৫ পয়েন্ট। দুই দলেরই বাকি থাকবে পাঁচটি করে ম্যাচ।

শিরোপা লড়াইয়ে আছে বার্সেলোনা ও সেভিয়াও। ৩১ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬৮, ৩২ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে চারে সেভিয়া। আতলেতিকোর চেয়ে এক ম্যাচ কম খেলায় এবং তাদের বিপক্ষে ম্যাচ থাকায় নিজেদের বাকি ম্যাচগুলোর সবকটি জিতলে অন্য কোনো হিসেব ছাড়াই চ্যাম্পিয়ন হবে কাতালান ক্লাবটি। 

শিরোপা লড়াইয়ে মূল প্রতিদ্বন্দ্বী দুই দলের চেয়ে পরিষ্কার ব্যবধানে পিছিয়ে রিয়াল। তারপরও, বাকি রাউন্ডগুলোতে তো হতে পারে অনেক কিছুই। সেটা ভেবেই লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিলেন জিদান।

“এখনও পাঁচটি ম্যাচ রয়েছে। তার মানে এখনও অনেকটা পথ বাকি এবং আমরা লড়াই চালিয়ে যাব। লা লিগা আজ আমাদের জন্য শেষ হয়ে যায়নি, অন্য দলগুলোকেও এখনও খেলতে হবে।”

ঘরের মাঠে বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়ে আতলেতিকোর সঙ্গে ব্যবধান এক পয়েন্টে নামিয়ে এনেছিল রিয়াল। কিন্তু পরের রাউন্ডে তারা গোলশূন্য ড্র করে গেতাফের বিপক্ষে। এরপর কাদিসের বিপক্ষে জিতলেও বেতিস ম্যাচে আবারও রিয়ালকে ভুগতে দেখা গেল আক্রমণভাগ নিয়ে।

করিম বেনজেমা-রদ্রিগো-মার্কো আসেনসিওদের কেউই কার্যকর ভূমিকা রাখতে পারেননি। শেষ দিকে কিছুক্ষণের জন্য বদলি নামেন চোট কাটিয়ে ফেরা এদেন আজার। তিনিও পারেননি তেমন কিছু করতে। এ নিয়ে হতাশা লুকাননি ফরাসি কোচ।

“আক্রমণভাগে আজ (শনিবার) আমাদের অনেক কিছুর ঘাটতি ছিল। আমরা প্রচুর বল হারিয়েছি এবং আক্রমণভাগে আমরা কার্যকর ছিলাম না। রক্ষণে ভালো করেছি, তবে আমরা দুই পয়েন্ট হারিয়েছি।”

আগামী মঙ্গলবার আরও কঠিন পরীক্ষা অপেক্ষা করছে জিদানের দলের জন্য। চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ চেলসি।