সমালোচকদের ভুল প্রমাণ করেছি: চুক্তি নবায়নের পর ইব্রা

এলএ গ্যালাক্সি অধ্যায় শেষ করে ৩৮ বছর বয়সে জ্লাতান ইব্রাহিমোভিচ যখন এসি মিলানে ফিরলেন, তখন অনেকেই তার শেষ দেখে ফেলেছিল। তবে সমালোচকদের ভুল প্রমাণ করে সদর্পে এগিয়ে চলেছেন তিনি। সেরি আর ক্লাবটির সঙ্গে নতুন করে আরও এক মৌসুমের চুক্তি করেছেন সুইডেনের এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2021, 12:06 AM
Updated : 24 April 2021, 12:06 AM

নতুন চুক্তি অনুযায়ী, ২০২১-২২ মৌসুমের শেষ পর্যন্ত মিলানে থাকবেন ৩৯ বছর বয়সী এই স্ট্রাইকার।

চুক্তি নবায়নের পরের দিন শুক্রবার মিলান টিভিকে দেওয়া সাক্ষাৎকারে সমালোচকদের জবাব দিয়ে বার্সেলোনা, পিএসজি, ইন্টার মিলান, ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই ফুটবলার বলেন, বয়স কোনো ব্যাপার নয়, মাঠের পরফরম্যান্সই আসল। 

“আমার মনে হয়, এবারের চুক্তিও ইতিবাচক হবে। অবশ্য আমি এখানে আসার আগে কিছু মানুষের মনে আমার সামর্থ্য নিয়ে সন্দেহ ছিল। আমি প্রমাণ করেছি, বয়স কোনো ব্যাপার নয়।”

“পুরোটাই মানসিকতার ব্যাপার। আমি সবসময় চাই উন্নতি করতে এবং আমি আমার সেরাটাই করি। শারীরিকভাবে আমি সুস্থ থাকতে চাই এবং যেভাবে সবকিছু করা দরকার তা করে যেতে চাই।”

২০২০ সালের জানুয়ারিতে দ্বিতীয় মেয়াদে ছয় মাসের চুক্তিতে মিলানে যোগ দেন ইব্রাহিমোভিচ। মৌসুম শেষে এক বছরের জন্য বাড়িয়েছিলেন চুক্তির মেয়াদ।

দ্বিতীয় স্পেলে ইতালির দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫ ম্যাচে ২৮ গোল করেছেন ইব্রাহিমোভিচ। এর মধ্যে চলতি সেরি আয় ১৭ ম্যাচে তার গোল ১৫টি, সব প্রতিযোগিতা মিলিয়ে ১৭ গোল।

গত কয়েক মৌসুম ভুগতে থাকা দলটি ঘুরে দাঁড়িয়েছে মূলত ইব্রাহিমোভিচ আসার পর। গত মৌসুমের শেষটা দারুণভাবে করার পর এবারের লিগে শুরুটাও তাদের ছিল দুর্দান্ত। দীর্ঘ সময় ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে। মৌসুমের মাঝপথে ছন্দ হারিয়ে এখন তারা দ্বিতীয় স্থানে।

মিলানের হয়ে প্রথম স্পেলে ২০১১ সালে সেরি আ জেতেন ইব্রাহিমোভিচ। সব মিলিয়ে দলটির হয়ে ১৩০ ম্যাচে ৮৪ গোল করেছেন তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক