‘রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ দেওয়ার প্রসঙ্গই হাস্যকর’

ইউরোপিয়ান সুপার লিগ ঘিরে যে সমালোচনার ঝড় উঠেছিল, তা কমেছে অনেকটাই। উয়েফার সুরও এখন বেশ নরম। সুপার লিগে নিজেদের ভূমিকার কারণে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠা রিয়াল মাদ্রিদ সহ তিনটি দল বহিষ্কার হতে পারে, এমন সম্ভাবনা এখন আর নেই। রিয়াল কোচ জিনেদিন জিদানের কাছে অবশ্য বহিষ্কারের প্রসঙ্গ ওঠাটাই ‘হাস্যকর’।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2021, 02:24 PM
Updated : 23 April 2021, 02:24 PM

গত রোববার প্রস্তবিত ইউরোপিয়ান সুপার লিগের আনুষ্ঠানিক ঘোষণা আসে। ‘বিদ্রোহী’ এই প্রতিযোগিতার উদ্যোক্তাদের মধ্যে অন্যতম রিয়াল। ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস সুপার লিগের প্রথম চেয়ারম্যান।

ওই ঘোষণার পরই উয়েফা সভাপতি আলেকসান্দার চেফেরিন হুঙ্কার দিয়েছিলেন। চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুম থেকে রিয়াল, চেলসি ও ম্যানচেস্টার সিটির বহিষ্কারের সম্ভাবনাও জেগেছিল প্রবলভাবে। তবে প্রস্তাবিত লিগটির ভবিষ্যৎ একেবারে নড়বড়ে হয়ে যাওয়ায় উয়েফাও নেই আগের শক্ত অবস্থানে। তারাও এখন দেখাচ্ছে ইতিবাচক মনোভাব।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে রিয়াল ও চেলসি। পরের দিন লড়বে পিএসজি ও ম্যানচেস্টার সিটি। রিয়াল বেতিসের বিপক্ষে লা লিগার ম্যাচ সামনে রেখে জিদান কথা বললেন চেলসির বিপক্ষের ম্যাচ নিয়েও।

“(রিয়ালকে বহিষ্কার করা হতে পারে) এই প্রসঙ্গই অযৌক্তিক। আমরা চ্যাম্পিয়ন্স লিগে খেলব এবং এটা আমাদের অধিকার।”

“এটি একটি হাস্যকর বিতর্ক এবং আমি এর সঙ্গে যুক্ত হতে চাই না। আমি যা বলতে পারি, তা হচ্ছে আমরা চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনাল খেলার জন্য প্রস্তুত হচ্ছি।”

সূচি অনুযায়ী আগামী ৫ মে সেমি-ফাইনালের ফিরতি লেগে চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে যাওয়ার কথা রিয়ালের। টমাস টুখেলের দলকে বিদায় করতে পারলে আগামী ২৯ মে ইস্তানবুলের ফাইনালে খেলবে জিদানের দল।