চ্যাম্পিয়ন্স লিগের নতুন ফরম্যাটের সমালোচনায় গিনদোয়ান

ইউরোপিয়ান সুপার লিগের ডামাডোলের মধ্যেই এসেছে চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাট বদলের ঘোষণা। দুটোর কোনোটাই পছন্দ হচ্ছে না ইলকাই গিনদোয়ানের। ম্যানচেস্টার সিটির এই জার্মান মিডফিল্ডার মনে করছেন, ফুটবলারদের স্বার্থ দেখছে না কেউই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2021, 07:16 AM
Updated : 23 April 2021, 07:16 AM

২০২৪-২৫ মৌসুম থেকে নতুন আঙ্গিকে মাঠে গড়াবে চ্যাম্পিয়ন্স লিগ। গত সোমবার উয়েফা জানায়, ৩২ দলের জায়গায় অংশ নেবে ৩৬টি। প্রতিটি দল প্রাথমিক পর্বে খেলবে ১০টি করে ম্যাচ। এখনকার চেয়ে যা চারটি বেশি।

ম্যাচের সংখ্যা বাড়িয়েই চলেছে ইউরোপের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। প্রীতি ম্যাচগুলো অর্থপূর্ণ করতে ২০১৮ সালে নেশন্স লিগ নামে নতুন একটি টুর্নামেন্ট চালু করে তারা। পরে ওই টুর্নামেন্টের বাইরেও প্রীতি ম্যাচ থাকায় কড়া সমালোচনা করেন ফুটবলাররা।

এবার চ্যাম্পিয়ন্স লিগেও বাড়ছে ম্যাচ। যা নিয়ে মোটেও সন্তুষ্ট নন গিনদোয়ান। এক টুইটে ক্ষোভের কথা জানান জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ী এই মিডফিল্ডার।

“সুপার লিগ নিয়ে যা চলছে… আমরা কি চ্যাম্পিয়ন্স লিগের নতুন ফরম্যাট নিয়ে কথা বলতে পারি? বেশি, বেশি এবং আরও বেশি খেলা, কেউই কি খেলোয়াড়দের কথা ভাবছে না? ক্ষতিকারক দুটির মধ্যে সুপার লিগের তুলনায় চ্যাম্পিয়ন্স লিগের নতুন ফরম্যাট কম খারাপ…।”  

“চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান ফরম্যাট খুব ভালোভাবেই কাজ করছে। এ কারণেই এটা ক্লাব পর্যায়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট।”