কৌতিনিয়োর কাছে প্রতিদিনই ‘একটি যুদ্ধ’

তিন মাসের ব্যবধানে দুটি অস্ত্রোপচারের পর সেরে ওঠার প্রক্রিয়ায় কঠিন সময় পার করছেন ফিলিপে কৌতিনিয়ো। তবে হারাচ্ছেন না মনোবল। আগের চেয়ে আরও শক্তিশালী হয়ে মাঠে ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন বার্সেলোনার এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2021, 11:41 AM
Updated : 22 April 2021, 02:15 PM

গত ২৯ ডিসেম্বর লা লিগায় এইবারের বিপক্ষে ম্যাচে বাঁ হাটুতে চোট পাওয়ার পর ২ জানুয়ারি ব্রাজিলিয়ান এই তারকার অস্ত্রোপচার হয়। কিন্তু সবকিছু পরিকল্পনা মতো এগোয়নি। তিন মাসের ব্যবধানে চলতি মাসের শুরুর দিকে আবারও করা হয় অস্ত্রোপচার।

বার্সেলোনার হয়ে চলতি মৌসুমে তো বটেই, আগামী কোপা আমেরিকাতেও ২৮ বছর বয়সী এই ফুটবলার খেলতে পারবেন না বলে মনে করেন ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার।

কৌতিনিয়ো অবশ্য তার সেরে ওঠার প্রক্রিয়ায় কোনো ঘাটতি রাখছেন না। বুধবার ইনস্টাগ্রামে আরও শক্তিশালী হয়ে ফেরার বার্তা দেন তিনি।

“আমি কঠোর পরিশ্রম করছি। আমি নিশ্চিত, যা করতে পছন্দ করি সেটার জন্য আরও ভালো ও শক্তিশালী হয়ে ফিরব।” 

“প্রতিটা দিন মানে একটি নতুন যুদ্ধ, যেখানে আমার সবটুকু দিতে হচ্ছে। সেরে উঠতে সময় লাগছে, এজন্য ধৈর্য ও একনিষ্ঠ চেষ্টা প্রয়োজন। ইশ্বরের সবুজ পৃথিবীতে সবকিছুই পরিকল্পিত এবং সবকিছুর জন্য সময় নির্ধারিত।”

ছিটকে পড়ার আগে মৌসুমে বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচে তিন গোল করার পাশাপাশি দুটিতে সহায়তা করেছিলেন কৌতিনিয়ো।