ইকার্দির হ্যাটট্রিকে ফরাসি কাপের সেমিতে পিএসজি

বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে ম্যাচজুড়ে আধিপত্য করল পিএসজি। দারুণ এক হ্যাটট্রিক উপহার দিলেন মাউরো ইকার্দি। জালের দেখা পেলেন নেইমারও। অঁজিকে উড়িয়ে মাওরিসিও পচেত্তিনোর দল উঠল ফরাসি কাপের সেমি-ফাইনালে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2021, 06:58 PM
Updated : 21 April 2021, 07:08 PM

কোয়ার্টার-ফাইনালে ‍বুধবার রাতে ৫-০ গোলে জিতেছে পিএসজি। তিন গোল করেন ইকার্দি। একটি গোল নেইমারের। অন্যটি আত্মঘাতী।

শুরু থেকে অঁজিকে চাপে রাখা পিএসজি নবম মিনিটে ইকার্দির দারুণ গোলে এগিয়ে যায়। ডি-বক্সের বাইরে থেকে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের বাঁ পায়ের শট গোলরক্ষকের মাথার উপর দিয়ে জাল খুঁজে নেয়।

২৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা কলিন দাগবার আড়াআড়ি ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন অঁজির ফরাসি ডিফেন্ডার ভিসোঁ মাসোঁ।

দ্বিতীয়ার্ধেও অজিকে কোণঠাসা করে রাখে বায়ার্ন মিউনিখকে ছিটকে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠা পিএসজি। চার মিনিটের মধ্যে আরও দুই গোল করে ছুটতে থাকে বড় জয়ের পথে।

৬৫তম মিনিটে হেডে ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। আর দুই আর্জেন্টাইনের সম্মিলিত প্রচেষ্টায় স্কোরলাইন ৪-০ করে প্রতিযোগিতার শিরোপাধারীরা। একাধিক ডিফেন্ডারকে পায়ের কারিকুরিতে ছিটকে দেওয়া আনহেল দি মারিয়ার আড়াআড়ি ক্রস থেকে নিজের দ্বিতীয় ও ম্যাচে চতুর্থ গোলটি করেন ইকার্দি।

শেষ দিকে পিএসজির আক্রমণের গতি কিছুটা কমে। তবে শেষ সময়ে হ্যাটট্রিক পূরণের সঙ্গে দলের বড় জয় নিশ্চিত করেন ইকার্দি। সতীর্থের ক্রস এক ডিফেন্ডারের গায়ে লেগে পাওয়ার পর লক্ষ্যভেদ করেন তিনি।