চ্যাম্পিয়ন্স লিগ শেষ রিয়াল, চেলসি, ম্যানসিটির?

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে নাও খেলা হতে পারে রিয়াল মাদ্রিদ, চেলসি ও ম্যানচেস্টার সিটির। ইউরোপিয়ান সুপার লিগে নাম লেখানোয় শেষ চার থেকে তাদের নিষিদ্ধ করা হতে পারে বলে আভাস দিলেন উয়েফা নির্বাহী কমিটির এক সদস্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2021, 06:42 PM
Updated : 19 April 2021, 06:42 PM

ইউরোপিয়ান সুপার লিগ চালুর আনুষ্ঠানিক ঘোষণা আসে রোববার রাতে। ‘বিদ্রোহী’ এই লিগে যোগ দিয়েছে ইউরোপের শীর্ষ ১২টি ক্লাব- রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, আতলেতিকো মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনাল, চেলসি, টটেনহ্যাম হটস্পার, ইউভেন্তুস, এসি মিলান ও ইন্টার মিলান।

এই টুর্নামেন্টে অংশ নেওয়া ক্লাবগুলোকে উয়েফার সব প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করা হবে বলে জানিয়ে দিয়েছে উয়েফা। নির্বাহী কমিটির সদস্য ইয়েসপের মোলার সোমবার ডেনিশ ব্রডকাস্টার ডিআরকে বলেন, এই নিষেধাজ্ঞা কার্যকর করা হতে পারে চলতি মৌসুম থেকেই। 

“অবশ্যই ক্লাবগুলোকে চলে যেতে হবে। আশা করছি, শুক্রবার এই বিষয়ে সিদ্ধান্ত আসবে। এরপর (এই মৌসুমের) চ্যাম্পিয়ন্স লিগ টুর্নামেন্টটি কীভাবে শেষ করা যায়, তার উপায় খুঁজে বের করতে হবে আমাদের।”

ডেনিশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান মোলার জানান, আগামী শুক্রবার বৈঠকে বসবে উয়েফার নির্বাহী কমিটি।

সোমবার উয়েফা সভাপতি আলেকসান্দের চেফেরিন জানান, যত দ্রুত সম্ভব তারা ক্লাবগুলোর ওপর নিষেধাজ্ঞার বিষয়টি কার্যকর করতে চান। এর পরপরই ওই মন্তব্য করলেন মোলার।

রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল, সিটি ও চেলসির সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে উঠেছে পিএসজি। ফরাসি চ্যাম্পিয়নরা অবশ্য সুপার লিগে যোগ দেয়নি।

এ মাসের শেষ দিকে সেমি-ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হওয়ার কথা সিটি ও পিএসজি এবং রিয়াল ও চেলসির।

উয়েফার দ্বিতীয় সেরা প্রতিযোগিতা ইউরোপা লিগের সেমি-ফাইনালে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল।