শেষ পর্যন্ত লড়ব: জিদান

চোট আর করোনাভাইরাসের ছোবলে জেরবার দল। গেতাফে ম্যাচের জন্য মূল দলের মাত্র ১২ জন আউটফিল্ড খেলোয়াড় অবশিষ্ট ছিল জিনেদিন জিদানের হাতে। এমন কঠিন পরিস্থিতিতে দলের হার না মানা মানসিকতায় খুশি রিয়াল মাদ্রিদ কোচ। প্রতিশ্রুতি দিলেন শিরোপা ধরে রাখার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2021, 09:40 AM
Updated : 19 April 2021, 09:40 AM

গেতাফের মাঠে রোববার রাতে লা লিগার ম্যাচটি গোলশূন্য ড্র করে রিয়াল। এ ড্রয়ে লিগের মুকুট ধরে রাখার কাজটি কঠিন হয়ে গেল জিদানের দলের। ৩১ ম্যাচে ২০ জয় ও সাত ড্রয়ে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আতলেতিকো মাদ্রিদ। ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে ‍তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

গেতাফে ম্যাচের আগেও ধাক্কা খায় রিয়াল। চোটের কারণে হারায় ফেরলদ মঁদিকে আর করোনাভাইরাস আক্রান্ত একজনের সংস্পর্শে আসায় আইসোলেশনে থাকতে হয় ফেদে ভালভেরদেকে। তবে এসব সীমাবদ্ধতা নিয়ে ভাবতে চাইছেন না জিদান।

“আমরা এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছি। আমাদের কোনো সীমাবদ্ধতা নেই। মৌসুমের শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাব।”

“মানসিকভাবে আমরা ভালো আছি। আমাদের ভালোভাবে বিশ্রাম নিতে হবে এবং সামনের দিকে এগিয়ে যেতে হবে। বিষয়টা এরকমই। (গেতাফের ড্রয়ে) অবশ্যই খেলোয়াড়দের ধন্যবাদ দিতে হবে। আমাদের এগিয়ে যেতে হবে।”

নিয়মিতরা না থাকায় গেতাফের বিপক্ষে ম্যাচে তরুণ ডিফেন্ডার ভিক্তর চুস্ত পুরোটা সময় খেলার সুযোগ পান। আর বদলি হিসেবে নামেন দুই তরুণ মিডফিল্ডার আন্তোনিও ব্লাঙ্কো ও সের্হিও আরিবাস। নতুনদের ভবিষ্যৎ নিয়ে আশাবাদী জিদান।

“তাদের সামনে উজ্জ্বল ভবিষ্যৎ। তারা নিখাদ, খুব ভালো খেলোয়াড়। চুস্ত খুব ভালো একটা ম্যাচ খেলেছে।”

সামনের পথচলায় দলকে হার না মানার বার্তাও দিলেন জিদান।

“সব খেলোয়াড়দের নিয়ে আমি খুশি। হার মানে আত্মসমর্পণ করা, বাকিটা ছুটে চলা।”