গেতাফের বিপক্ষে নেই ভালভেরদেও

চোট আর করোনাভাইরাসের আঘাতে আগে থেকেই খেলোয়াড় সঙ্কটে আছে রিয়াল মাদ্রিদ। সেই সমস্যা আরও ঘনীভূত হয়েছে। কদিন আগে চোট কাটিয়ে ফেরা ফেদে ভালভেরদেকে আবারও হারিয়েছে দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2021, 11:15 AM
Updated : 18 April 2021, 11:15 AM

কোভিড-১৯ পজিটিভ একজনের সংস্পর্শে আসায় বর্তমানে আইসোলেশনে আছেন উরুগুয়ের এই মিডফিল্ডার। তবে স্বস্তির খবর, তার কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

ভালভেরদে ছিটকে যাওয়ায় গেতাফের বিপক্ষে আসছে ম্যাচে একাদশ সাজানো নিয়েই সমস্যায় পড়ে গেছেন কোচ জিনেদিন জিদান। লা লিগায় রোববার গেতাফের মাঠে বাংলাদেশ সময় রাত একটায় খেলতে নামবে তার দল।

শনিবার অনুশীলনে বাঁ পায়ের পেশিতে চোট পান লেফট-ব্যাক ফেরলঁদ মঁদি। এবার অন্তত এক ম্যাচের জন্য ছিটকে গেছেন ভালভেরদে। নিষেধাজ্ঞায় গেতাফের বিপক্ষে খেলতে পারবেন না ডিফেন্ডার নাচো ফের্নান্দেস ও মিডফিল্ডার কাসেমিরোও। ফলে, আউটফিল্ড খেলোয়াড়ের জন্য এই ম্যাচের স্কোয়াডে মূল দলের কেবল ১২ জনকে পাচ্ছেন জিদান।

সবচেয়ে বড় ধাক্কাটা লেগেছে রিয়ালের রক্ষণে। আগে থেকেই বাইরে ডিফেন্ডার সের্হিও রামোস, দানি কারভাহাল ও রক্ষণ সামলাতে পারদর্শী লুকাস ভাসকেস। এর মধ্যে অধিনায়ক রামোস বাঁ পায়ের পেশির চোটে বাইরে থাকার মধ্যেই কদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হন। কোভিড-১৯ রোগে ভুগছেন আরেক সেন্ট্রাল ডিফেন্ডার রাফায়েল ভারানেও।

রক্ষণ নিয়ে আগে থেকেই দুর্ভাবনায় ছিলেন জিদান। এখন নতুন করে আবার ভাবতে হবে তাকে। চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটের ফিরতি লেগে লিভারপুলের বিপক্ষে মিডফিল্ডার ভালভেরদেকে রাইট-ব্যাক হিসেবে খেলান তিনি। লেফট-ব্যাকে অবশ্য স্পেশালিস্ট মঁদিই ছিলেন। এবার সেন্ট্রাল ডিফেন্সের পাশাপাশি দুই পাশেও একই সমস্যা।

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে ৩০ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে রিয়াল। সমান ম্যাচে ১ পয়েন্টে এগিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ। ৬৫ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সেলোনা।