রিয়ালের বাকি রইলো মাত্র ১৩ খেলোয়াড়!

একের পর এক চোটে জেরবার রিয়াল মাদ্রিদ খেল আরেকটি ধাক্কা। সবশেষ চোট পেয়েছেন ফেরলঁদ মঁদি। দলের পঞ্চম ডিফেন্ডার হিসেবে ছিটকে গেলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2021, 04:01 PM
Updated : 17 April 2021, 04:55 PM

২৫ বছর বয়সী এই ফরাসি ফুটবলার শনিবার অনুশীলনে বাঁ পায়ের পেশিতে চোট পান। লা লিগা চ্যাম্পিয়নরা এক বিবৃতিতে তার চোটের কথা জানায়। কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হবে, তা জানানো হয়নি।

স্বাভাবিকভাবে লা লিগায় রোববার গেতাফের বিপক্ষে ম্যাচের স্কোয়াডে নেই তিনি। লিগে এরপর বুধবার কাদিস ও আগামী শনিবার রিয়াল বেতিসের বিপক্ষে খেলবে রিয়াল।

নিষেধাজ্ঞায় এই ম্যাচে খেলা হচ্ছে না ডিফেন্ডার নাচো ফের্নান্দেস ও মিডফিল্ডার কাসেমিরোরও। আউটফিল্ড খেলোয়াড় হিসেবে এই ম্যাচের স্কোয়াডে আছে কেবল ১৩ জন।

চোটের আঘাতে আগে থেকেই বাইরে আছেন তারকা ফরোয়ার্ড এদেন আজার, ডিফেন্ডার সের্হিও রামোস, দানি কারভাহাল ও ফরোয়ার্ড লুকাস ভাসকেস। এর মধ্যে অধিনায়ক রামোস বাঁ পায়ের পেশির চোটে বাইরে থাকার মধ্যেই কদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হন। কোভিড-১৯ রোগে ভুগছেন আরেক সেন্ট্রাল ডিফেন্ডার রাফায়েল ভারানেও।

মৌসুমের গুরুত্বপূর্ণ এই সময়ে মঁদি ছিটকে যাওয়ায় রক্ষণ নিয়ে কোচ জিনেদিন জিদানের দুর্ভাবনা আরও বাড়ল। তার জায়গায় ফিরতে পারেন মার্সেলো।

রক্ষণ নিয়ে এখন নতুন করে ভাবতে হবে জিদানকে। চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটের ফিরতি লেগে লিভারপুলের বিপক্ষে মিডফিল্ডার ফেদেরিকো ভালভেরদেকে রাইট-ব্যাক হিসেবে খেলান তিনি।

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে ৩০ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে রিয়াল। সমান ম্যাচে ১ পয়েন্টে এগিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ। ৬৫ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সেলোনা।