রিয়ালের মাঠে পরাজয়ই মূল কারণ: ক্লপ

প্রথম লেগের ঘাটতি ঘরের মাঠে পুষিয়ে নিতে পারেনি লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ার পেছনে তাই রিয়াল মাদ্রিদের মাঠে হারকেই মূল কারণ হিসেবে দেখছেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2021, 11:03 AM
Updated : 15 April 2021, 11:03 AM

অ্যানফিল্ডে বুধবারের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। যদিও এদিন শুরুর ২০ মিনিটেই প্রথম লেগে ৩-১ গোলে হারের ঘাটতি পুষিয়ে নেওয়ার দারুণ সব সুযোগ পেয়েছিল ক্লপের দল।

ব্যবধানটা বড় হওয়ায় ফিরতি দেখায় চ্যালেঞ্জটা অনেক কঠিন ছিল লিভারপুলের। সেটাও হয়নি দুর্বল ফিনিশিংয়ে। তবে ম্যাচ শেষে মূল দায়টা দলের প্রথম লেগের পারফরম্যান্সকেই দিলেন ক্লপ।

“আমরা তো আজ রাতে হারিনি, হেরেছিলাম মাদ্রিদে। মাদ্রিদ আজ ভালো খেলতে পারেনি। আমরা ভালো খেলেছি, আক্রমণাত্মক খেলেছি, গোলের সুযোগও পেয়েছিলাম।”

ম্যাচের শুরুতেই দারুণ এক সুযোগ হাতছাড়া করেন মোহামেদ সালাহ। চেনা ছন্দে দেখা যায়নি আক্রমণভাগের অন্য দুই তারকা রবের্তো ফিরমিনো ও সাদিও মানেকেও।

“আমরা জানি, এই ধরনের ফিনিশিং মো সালাহ চোখ বন্ধ করেই করতে পারে। আজ হলো না। আজ রাতে সবকিছু ঠিকই ছিল, এরপরও আমরা বিদায় নিলাম।”

তুলনামুলক ভালো খেলেও প্রত্যাশিত ফল না পাওয়ার হতাশা মোহামেদ সালাহ-সাদিও মানেদের।

বাজে ফিনিশিংয়ের দায় দেখছেন লিভারপুল মিডফিল্ডার জেমস মিলনারও।

“দলের পারফরম্যান্স, নিবেদন, জয়ের ইচ্ছা সবকিছু ভালোই ছিল। কিন্তু যে সুযোগগুলো আমরা পেয়েছি, তা কাজে লাগাতে পারিনি, পার্থক্য এখানেই।”

“আমরা অবশ্যই তুলনামুলক ভালো দল ছিলাম আজ। জয়ের জন্য আমরা যথেষ্ট চেষ্টা করেছি।”

মৌসুমটা মোটেও ভালো কাটছে না লিভারপুলের। লিগ শিরোপা ধরে রাখার অভিযান থেকে তারা ছিটকে গেছে আগেই। আগামী মৌসুমে ইউরোপিয়ান শীর্ষ প্রতিযোগিতায় জায়গা পাওয়ার জন্য লড়ছে দলটি। টেবিলে তাদের অবস্থান ছয়ে। ক্লপের সব মনোযোগ এখন তাই লিগ ঘিরে।

“আমরা এই প্রতিযোগিতা (চ্যাম্পিয়ন্স লিগ) ভালোবাসি। অন্যান্য কারণেও এই টুর্নামেন্টে ফেরা গুরুত্বপূর্ণ। এখন আমরা প্রিমিয়ার লিগে মনোযোগ দিতে পারি এবং সেটাই করব।”