ক্ষতিটা হয়েছিল আগেই: নয়ার

প্রথম লেগের ঘাটতি মেটাতে পিএসজির মাঠে দল সবটুকু নিংড়ে দিয়েছে। তাতে জয় মিললেও চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট থেকে বায়ার্ন মিউনিখের ছিটকে যাওয়া আটকায়নি। অধিনায়ক মানুয়েল নয়ারের মতে, ক্ষতি যা হওয়ার হয়েছিল প্রথম লেগে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2021, 10:53 AM
Updated : 14 April 2021, 11:47 AM

প্যারিসে মঙ্গলবার এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের একমাত্র গোলে ১-০ ব্যবধানে জেতে বায়ার্ন। প্রথম লেগে ঘরের মাঠে তারা হেরেছিল ৩-২ গোলে। দুই লেগ মিলিয়ে ৩-৩ ড্র করেও তাই অ্যাওয়ে গোলে পিছিয়ে বিদায় নিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা।

প্রথম লেগে ছিল প্রচুর সুযোগ হাতছাড়া করার হতাশা। দ্বিতীয় লেগে জয় পেলেও তা যথেষ্ট হয়নি। স্বাভাবিকভাবেই হতাশ বায়ার্নের তারকা ফুটবলার টমাস মুলার।

“আমরা খুবই হতাশ। আমরা প্রাণপণ লড়েছি কিন্তু কেবল এক গোল যথেষ্ঠ ছিল না। মিউনিখের চেয়ে এই ম্যাচটা ছিল আলাদা, শুরুর দিকে আমরা তাদের গোলের কাছাকাছি যেতে পারিনি, বরং প্যারিসের (দলটি) প্রথম কয়েকটি সুযোগ পেয়েছিল।”

“দ্বিতীয়ার্ধে আমাদের প্রচেষ্টা ছিল দুর্দান্ত কিন্তু এটা ছিল একেবারেই অসম্পূর্ণ। আসলে আমরা কখনই তাদের পুরোপুরি চাপের মধ্যে রাখতে পারিনি। আমরা ভয়ঙ্কর ছিলাম, তবে প্যারিসও ছিল।”

এই ম্যাচ নিয়ে খুব একটা আক্ষেপ নেই গোলরক্ষক নয়ারের। অধিনায়ক দায় দেখছেন প্রথম লেগের।

“১-০ গোলের জয়টা প্রাপ্য, কিন্তু গত সপ্তাহের ফলটা যথেষ্ঠ ভালো ছিল না।”

“এটা হতাশার, বিশেষ করে প্রথম ম্যাচের দিকে তাকালে দেখবেন, আমরা অনেক সুযোগ হাতছাড়া করেছি এবং এক বা দুটি গোল হজম করেছি, যা একটু বেশিই।”