ভিনিসিউসের কাছে বল যাওয়া আটকাতে হবে: ক্লপ

প্রথম লেগে ভিনিসিউস জুনিয়রের দারুণ দুই ফিনিশিং গড়ে দিয়েছিল ব্যবধান। চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার লড়াইয়ে তাই তাকে আটকাতে আলাদা পরিকল্পনা করছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। যেকোনো ভাবে রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ডের কাছে বল যাওয়ার পথ বন্ধ করতে চান লিভারপুল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2021, 03:03 PM
Updated : 13 April 2021, 06:00 PM

ইউরোপিয়ান শীর্ষ প্রতিযোগিতায় শেষ আটের প্রথম লেগে গত মঙ্গলবার রিয়ালের মাঠে ৩-১ গোলে হারে লিভারপুল। সতীর্থের বাড়ানো বল দুই ডিফেন্ডারের মাঝে বুক দিয়ে নামিয়ে ডি-বক্সে ঢুকে নিখুঁত ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেওয়ার পর দারুণ প্লেসিং শটে ম্যাচের শেষ গোলটিও করেন ভিনিসিউস।

ফিরতি লেগে ঘরের মাঠে ক্লপের দলকে জিততে হবে কমপক্ষে ২-০ স্কোরলাইনে। এদিনও প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের জন্য হুমকি হয়ে উঠতে পারেন ভিনিসিউস। ম্যাচের আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে নিয়ে দলের ভাবনা জানান জার্মান কোচ।

“সে (ভিনিসিউস) অসাধারণ এক প্রতিভা, রিয়াল মাদ্রিদ তাকে দলে টানার (২০১৮ সালে ফ্লামেঙ্গো থেকে) আগে থেকেই সবাই এটা জানে।”

“(প্রথম লেগে) তার একটি গোল হয়তো আমরা আটকাতে পারতাম, কিন্তু অন্যটি ছিল দারুণভাবে লম্বা করে বাড়ানো বলে অসাধারণ প্রথম স্পর্শ ও ফিনিশিংয়ে।… তার দিকে যেন পাস না যেতে পারে, আমাদের সেই চেষ্টা করতে হবে, যা কঠিন একটা কাজ। তার খেলায় আমি মুগ্ধ, তবে বিস্মিত নই।”

ফিরতি লেগের ম্যাচটি শুরু হবে বুধবার বাংলাদেশ সময় রাত একটায়।