পেরেসই থাকছেন রিয়াল সভাপতি

রিয়াল মাদ্রিদের সভাপতি পদে চার বছরের মেয়াদে পুনঃনির্বাচিত হয়েছেন ফ্লোরেন্তিনো পেরেস। ২০২৫ সাল পর্যন্ত স্প্যানিশ ক্লাবটির প্রধানের দায়িত্বে থাকবেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2021, 12:37 PM
Updated : 13 April 2021, 12:37 PM

তার বিপক্ষে কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্লাবের প্রধান হিসেবে নির্বাচিত হলেন পেরেস। মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে লা লিগা চ্যাম্পিয়নরা।

টানা পঞ্চম ও সব মিলিয়ে ষষ্ঠবারের মতো রিয়ালের সভাপতি হলেন ৭৪ বছর বয়সী পেরেস। ২০০০ সালে প্রথমবার স্পেনের সফলতম ক্লাবটির সভাপতির পদে নির্বাচিত হয়েছিলেন এই ব্যবসায়ী। এরপর ২০০৯ সালে আবারও রিয়ালের প্রধান পদে নির্বাচিত হন পেরেস। তারপর থেকে টানা ১২ বছর ধরে দায়িত্ব পালন করছেন তিনি।

২০০০ সাল থেকে পেরেসের সভাপতি থাকা সময়ে মোট ৪৭টি শিরোপা জিতেছে রিয়াল। এর মধ্যে ফুটবলে ২৬টি; ৫টি করে চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ, লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ এবং ৪টি ইউরোপিয়ান সুপার কাপ ও দুটি কোপা দেল রে। এই সময়ে ক্লাবটির বাস্কেটবল দল জিতেছে ২১টি শিরোপা।

২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক শিরোপা জয়ের পর প্রতিযোগিতাটিতে পরের দুই মৌসুম ভালো কাটেনি রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নদের। দুবারই তারা বিদায় নেয় শেষ ষোলো থেকে। তবে চলতি মৌসুমে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে শেষ চারের পথে এগিয়ে আছে জিনেদিন জিদানের দল। আর লা লিগা শিরোপা ধরে রাখার পথে পয়েন্ট তালিকায় দুই নম্বরে আছে তারা।