প্যারিসে ‘অঘটন’ ঘটাতে চায় বায়ার্ন

পিএসজির মাঠে কাজটা কতটা কঠিন, ভালো করেই জানেন বায়ার্ন মিউনিখ কোচ হান্স ফ্লিক। চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার লড়াইয়ে শিষ্যদের কাছ থেকে তাই নিখুঁত পারফরম্যান্স চান তিনি। প্যারিসে ‘অঘটন’ ঘটিয়ে পরের রাউন্ডে যাওয়ার আশায় বুক বাঁধছেন ফ্লিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2021, 06:26 PM
Updated : 12 April 2021, 07:02 PM

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে গত বুধবার ঘরের মাঠে ৩-২ গোলে হারে বায়ার্ন। প্যারিসে বাংলাদেশ সময় মঙ্গলবার রাত একটায় ফিরতি লেগে গতবারের রানার্সআপদের মুখোমুখি হবে শিরোপাধারীরা।

প্রথম পর্বে বল দখল ও আক্রমণে বেশিরভাগ সময় আধিপত্য করলেও সুযোগ কাজে লাগাতে পারেনি বায়ার্ন। ফলাফল, চ্যাম্পিয়ন্স লিগে দুই বছরের বেশি সময় পর হারের তেতো স্বাদ পেতে হয় তাদের।

টুর্নামেন্টে টিকে থাকতে প্রতিপক্ষের মাঠে অন্তত ২-০ গোলে জিততে হবে জার্মান চ্যাম্পিয়নদের। ডিফেন্ডার জশুয়া কিমিচ ঘুরে দাঁড়ানোর ব্যাপারে দারুণ আশাবাদী। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ফ্লিক বললেন, সর্বোচ্চ চেষ্টা করবেন তারা।

“(প্রথম লেগে) আমরা অনেক সুযোগ পেয়েছিলাম। কিন্তু সেগুলো আমরা কাজে লাগাতে পারিনি। আমাদের উন্নতি করতে হবে। আমরা সর্বোচ্চ চেষ্টা করব এবং সেমি-ফাইনালের আশায় ম্যাচটি খেলতে নামব।”

“আমাদের বিপক্ষে যে মনোভাব পিএসজি দেখিয়েছিল, আগামীকাল আমরাও যেন সেটা দেখাতে পারি, তা নিশ্চিত করতে হবে। তাদের ভুল করতে বাধ্য করতে হবে। জানি আমাদের অন্তত দুই গোল করতে হবে। কাজটা কঠিন, তবে এজন্যই আমরা ফুটবল খেলি। প্যারিসে আমরা ছোট একটি অঘটন ঘটাতে চাই। আর তা করতে পারলে অবশ্যই খুশি হব।”