ভাসকেসকে হারাল রিয়াল

বার্সেলোনার বিপক্ষে দারুণ জয়ের ম্যাচে একটি ধাক্কাও খেয়েছে রিয়াল মাদ্রিদ। চোট পেয়ে মৌসুমটাই প্রায় শেষ হওয়ার পথে দলটির গুরুত্বপূর্ণ খেলোয়াড় লুকাস ভাসকেসের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2021, 02:14 PM
Updated : 11 April 2021, 04:43 PM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার রাতে লা লিগায় মৌসুমের দ্বিতীয় ক্লাসিকোয় রিয়ালের ২-১ গোলে জয়ের ম্যাচে রাইট-ব্যাক হিসেবে শুরুর একাদশে ছিলেন ভাসকেস। তার পাস থেকেই করিম বেনজেমার গোলে শুরুতে এগিয়ে যায় স্বাগতিকরা।

সের্হিও বুসকেতসের এক চ্যালেঞ্জে আঘাত পান ২৯ বছর বয়সী এই ফুটবলার। ৪৩তম মিনিটে মাঠ ছাড়েন তিনি।

পরের দিন রোববার এক বিবৃতিতে ভাসকেসের বাঁ হাটুতে চোটের বিষয়টি নিশ্চিত করে রিয়াল। সেরে উঠতে কতদিন লাগতে পারে, তা জানানো হয়নি।

তবে গণমাধ্যমের খবর, চলতি মৌসুমে তার মাঠে ফেরার তেমন সম্ভাবনা নেই।

মূলত ফরোয়ার্ড হলেও দলের প্রয়োজনে রক্ষণ সামলাতেও সমান পারদর্শী ভাসকেস। আর তাই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচ খেলা এই স্প্যানিয়ার্ডকে হারানো রিয়ালের জন্য অনেক বড় ধাক্কা। এখনো চোটের কারণে মাঠের বাইরে আছেন দানি কারভাহাল। তাই এই পজিশনে তাদের এখন একমাত্র ভরসা আলভারো ওদ্রিওসোলা।

নিজেদের পরের ম্যাচেই আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটের ফিরতি লেগে রিয়ালকে লড়তে হবে স্বাগতিক লিভারপুলের বিপক্ষে। দলের চোট সমস্যা নিয়ে তাই ভাবনার যথেষ্ঠ কারণ আছে জিদানের।

চোটের কারণে ক্লাসিকোয় খেলতে পারেননি অধিনায়ক সের্হিও রামোস। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় আইসোলেশনে আছেন আরেক সেন্ট্রাল-ডিফেন্ডার রাফায়েল ভারানে।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে অস্বস্তি নিয়ে মাঠ ছাড়েন রিয়ালের দুই মিডফিল্ডার ফেদে ভালভেরদে ও টনি ক্রুসও। এদের ব্যাপারে অবশ্য কিছু জানায়নি সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি।