এখনও আমরা কিছুই জিতিনি: জিদান

বার্সেলোনাকে হারিয়ে তিন পয়েন্ট পাওয়ার আনন্দ আছে বটে; কিন্তু উচ্ছ্বাসে ভেসে যাচ্ছেন না রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। কারণ, মূল লক্ষ্য থেকে দল এখনও অনেক দূরে। লা লিগার শিরোপা ধরে রাখার অভিযানে শিষ্যদের শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার বার্তা দিলেন এই ফরাসি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2021, 12:59 PM
Updated : 11 April 2021, 12:59 PM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার রাতে মৌসুমের দ্বিতীয় ক্লাসিকোয় ২-১ গোলে জিতে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠে জিদানের দল। ৩০ ম্যাচে তাদের পয়েন্ট ৬৬। ১ পয়েন্ট পিছিয়ে তিনে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদের পয়েন্টও রিয়ালের সমান ৬৬।

প্রথমার্ধেই করিম বেনজেমা ও টনি ক্রুসের গোলে ২-০তে এগিয়ে যাওয়া স্বাগতিকরা বিরতির পর কিছুটা ছন্দহীন হয়ে পড়ে। এসময় মরিয়া চেষ্টা চালিয়ে কেবল অস্কার মিনগেসার গোলে ব্যবধান কমাতে পারে বার্সেলোনা।

ম্যাচ শেষে পুরো তিন পয়েন্ট পাওয়ার স্বস্তি ফুটে ওঠে জিদানের কণ্ঠে। এই নিয়ে লিগে টানা চার ম্যাচ জিতল তারা, অপরাজিত টানা ১০ ম্যাচ। মৌসুমের বাকি সময়ও পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখে শিরোপা জয়ের পথে এগিয়ে যেতে চান তিনি।

“এই জয়ের পরও আমাদের ভাবনা আগের মতোই আছে। আমাদের এগিয়ে যেতে হবে, কারণ আমরা এখনও কিছুই জিতিনি। এটা কেবল একটা ম্যাচ, তিনটি পয়েন্ট। কোনো কিছুই বদলায়নি। অন্য দলগুলোর মতোই আমরা লড়াইয়ে আছি।”

বার্সেলোনাকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ।

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে লিভারপুলকে ৩-১ গোলে হারানোর পর লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এই দুর্দান্ত জয়। নিশ্চিতভাবেই অসাধারণ দুটি সাফল্য। তবে ঠাসা সূচির মৌসুমে পরপর এমন বড় দুটি ম্যাচ শারীরিকভাবেও দলের সবার জন্য কঠিন পরীক্ষা। জিদানও তাই বললেন।

“শারীরিকভাবে আমরা শেষ সীমায় আছি, তবে এটাই ফুটবল। আজ (শনিবার) দুর্দান্ত একটি ম্যাচ হলো এবং কঠিন পরিস্থিতির সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে। তবে তিন পয়েন্ট নিয়ে ম্যাচ শেষ করতে পারাটা দারুণ।”

আট দিনের মধ্যে কঠিন তিন চ্যালেঞ্জের মাত্র দুটি শেষ হলো রিয়ালের। আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালে ওঠার পথে দ্বিতীয় লেগে লিভারপুলের মাঠে খেলবে তারা।