১০ জনের লিডসের বিপক্ষে হারল সিটি

প্রথমার্ধে ছন্দহীন ম্যানচেস্টার সিটি ঘুরে দাঁড়াল বিরতির পর। কিন্তু শেষ দিকে গোল খেয়ে বসল আবার। দ্বিতীয়ার্ধের পুরোটা সময় একজন কম নিয়ে খেলেও পেপ গুয়ার্দিওলার দলকে তাদের মাঠেই হারিয়ে দিল লিডস ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2021, 01:37 PM
Updated : 10 April 2021, 02:18 PM
ইতিহাদ স্টেডিয়ামে শনিবার স্থানীয় সময় দুপুরে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ২-১ গোলে জিতেছে লিডস। স্টুয়ার্ট ডালাস সফরকারীদের এগিয়ে নেওয়ার পর সমতা টানেন ফেররান তরেস। যোগ করা সময়ে ডালাসের দ্বিতীয় গোলে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে মার্সেলো বিয়েলসার দল।

গত অক্টোবরে লিগে প্রথম দেখায় নবাগত দলটির মাঠে ১-১ গোলে ড্র করেছিল সিটি।

প্রথমার্ধে গোলের উদ্দেশে ১১টি শটের মধ্যে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে সিটি। ২০তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের সেই শট সহজেই ফেরান লিডসের গোলরক্ষক।

৩৯তম মিনিটে দারুণ এক সুযোগ হারান স্টার্লিং। ফের্নান্দিনিয়োর পাস ডি-বক্সে ভালো পজিশনে পেয়ে বাইরে মারেন অরক্ষিত এই ইংলিশ মিডফিল্ডার। এর দুই মিনিট পর প্রথমার্ধে নিজেদের একমাত্র শটেই এগিয়ে যায় লিডস।

নিজেদের অর্ধ থেকে সতীর্থদের লম্বা করে বাড়ানো বল বাঁ দিকে পেয়ে হেলদার কস্তা একজনকে কাটিয়ে ডি-বক্সে খুঁজে নেন প্যাট্রিক ব্যামফোর্ডকে। তার পাসে ডালাসের ডান পায়ের নিচু শট পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।

এর পরপরই বড় ধাক্কা খায় সফরকারীরা। গাব্রিয়েল জেসুসকে ফাউল করে শুরুতে হলুদ কার্ড দেখেন লিয়াম কুপার। পরে ভিএআরের সাহায্যে আগের সিদ্ধান্ত পাল্টে স্কটল্যান্ডের এই ডিফেন্ডারকে সরাসরি লাল কার্ড দেন রেফারি।
১০ জনে পরিণত হওয়া লিডসকে দ্বিতীয়ার্ধে চেপে ধরে সিটি। ৫৪তম মিনিটে সমতায় ফিরতে পারতো তারা। ডি-বক্সের বাইরে থেকে জন স্টোন্সের জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ৭৩তম মিনিটে ফের্নান্দিনিয়োর শট ঠেকিয়ে দেন তিনি।
দুই মিনিট পরই সমতা ফেরায় স্বাগতিকরা। বের্নার্দো সিলভার পাস ধরে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ ফরোয়ার্ড তরেস।
ড্রয়ের দিকে এগিয়ে চলা ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান গড়ে দেন ডালাস। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে এগিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। উল্লাসে মাতে লিডস।
ম্যাচে সিটির ২৯ শটের সাতটি ছিল লক্ষ্যে। বিপরীতে মাত্র দুই শটের দুটিতেই সাফল্য পায় লিডস।
৩২ ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া সিটি ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। শিরোপা পুনরুদ্ধার করতে বাকি ছয় রাউন্ড থেকে তাদের প্রয়োজন ১১ পয়েন্ট।
এক ম্যাচ কম খেলে ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে লিডস।