কারাতে প্রিয়া, অন্তরার সোনার হাসি

কারাতের একক কাতায় হেরে যাওয়ার হতাশার ক্ষতে কিছুটা প্রলেপ দিলেন হুমায়রা আক্তার অন্তরা। বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে সোনা জয়ের স্বাদ পেয়েছেন এসএ গেমসে দেশকে সোনার হাসি এনে দেওয়া এই কারাতেকা। একই দিনে সেরা হয়েছেন এসএ গেমসে সোনা জেতা আরেক কারাতেকা মারজান আক্তার প্রিয়াও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2021, 11:05 AM
Updated : 7 April 2021, 01:06 PM

আগের দিন কারাতে নারী একক কাতায় নু মে মারমার কাছে হেরে যাওয়া অন্তরা অনূর্ধ্ব-৬১ কেজি ওজন শ্রেণি কুমিতে সোনা জিতেছেন। বান্দরবানের মেসাই ওয়াং রুপা এবং পুলিশের তাসলিমা খাতুন ও সেনাবাহিনীর হাসিনা খাতুন এ ইভেন্টে পেয়েছেন ব্রোঞ্জ।

নেপালের কাঠমাণ্ডু-পোখারার দক্ষিণ এশিয়ান গেমসে কুমিতে মেয়েদের অনূর্ধ্ব-৫৫ কেজিতে পাকিস্তানের কৌসরা সানাকে ৪-৩ পয়েন্টে হারিয়ে সোনা জিতেছিলেন প্রিয়া। এরপর অনূর্ধ্ব-৬১ কেজিতেও স্বাগতিক নেপালের অনু গুরুংকে ৫-২ পয়েন্টে হারিয়ে সেরা হয়েছিলেন অন্তরা।

বুধবার বান্দরবানের জেলা জিমন্যাশিয়ামে নারীদের অনূর্ধ্ব-৫৫ কেজি কুমিতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রিয়া সেরা হন। এ ইভেন্টে বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস সুমি রুপা এবং গাজীপুরের নাইমা সিকদার ও সুনামগঞ্জের কামরুন নাহার হ্যাপি ব্রোঞ্জ পেয়েছেন।

পুরুষ অনূর্ধ্ব-৬০ কেজি কুমিতে সেনাবাহিনীর আল আমিন ইসলাম সোনা, স্পারসোর ইউসুফ আলী রুপা ও নারায়ণগঞ্জের রাব্বি আলী ব্রোঞ্জপদক জেতেন।

পুরুষ অনূর্ধ্ব-৬৭ কেজি কুমিতে আনসারের জর্জিস আনোয়ার নাইম সোনা, সেনাবাহিনীর ফেরদাউস রুপা এবং ঢাকার বাচিং মং মার্মা ও বিকেএসপির নাফিউল ইসলাম ব্রোঞ্জপদক পেয়েছেন।