কৌতিনিয়োর হাঁটুতে আবার অস্ত্রোপচার

অস্ত্রোপচারের পর লম্বা সময় পেরিয়ে গেলেও সারছিল না সমস্যা। তাই তিন মাসের ব্যবধানে আবার হাঁটুতে অস্ত্রোপচার করাতে হলো ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়োকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2021, 09:27 AM
Updated : 6 April 2021, 03:06 PM

এক বিবৃতিতে সোমবার তার বাঁ হাটুতে অস্ত্রোপচারের বিষয়টি জানায় বার্সেলোনা। ২৮ বছর বয়সী এই ফুটবলার কবে নাগাদ মাঠে ফিরতে পারেন, তা জানানো হয়নি।

গত ২৯ ডিসেম্বর লা লিগায় এইবারের বিপক্ষে ম্যাচে বাঁ হাটুতে চোট পেয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন কৌতিনিয়ো। এরপর ২ জানুয়ারি তার অস্ত্রোপচার হয়। তিন মাসের মধ্যে তার মাঠে ফেরার সম্ভাবনার কথা বলা হয়েছিল গণমাধ্যমে।

হাঁটুর অবস্থা পরীক্ষার জন্য কিছুদিন আগে কাতারে গিয়েছিলেন কৌতিনিয়ো। স্প্যানিশ গণমাধ্যমে খবর আসে, আবারও অস্ত্রোপচার করা লাগতে পারে। তবে এই ধরনের খবর তখন উড়িয়ে দেয় বার্সেলোনা।

গত ২৯ মে চিকিৎসার পরবর্তী ধাপ চালিয়ে নিতে তার ব্রাজিল যাওয়ার বিষয়টি জানিয়েছিল কাতালান ক্লাবটি। বেলো হরিজন্তের একটি ক্লিনিকে ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার সোমবার কৌতিনিয়োর দ্বিতীয় অস্ত্রোপচারটি করেন।

বাস্তবতা বলছে, চলতি মৌসুমে কৌতিনিয়োর মাঠে ফেরার সম্ভাবনা ফিকে হয়ে গেছে। ব্রাজিলিয়ান তারকার সামনে কোপা আমেরিকা শুরুর আগে মাঠে ফেরার চ্যালেঞ্জ।

এই মৌসুমে বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলে ১৪ ম্যাচে তিন গোল করার পাশাপাশি দুটিতে সহায়তা করেছেন তিনি।

নিজেদের সবশেষ ম্যাচে গত সোমবার ঘরের মাঠে উসমান দেম্বেলের একমাত্র গোলে রিয়াল ভাইয়াদলিদকে হারায় রোনাল্ড কুমানের দল। এই জয়ে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান ১ পয়েন্টে নামিয়ে এনেছে তারা।

২৯ রাউন্ড শেষে দিয়েগো সিমেওনের দল ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দুইয়ে ফেরা বার্সেলোনার পয়েন্ট ৬৫। তিনে নেমে যাওয়া রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৩।